অজি ওপেন পেছানোয় সুবিধা হয়েছে সেরেনার

মেলবোর্ন : করোনার জন্য অস্ট্রেলিয়ান ওপেন পিছিয়ে যাওয়াকে আশীর্বাদ বলছেন সেরেনা উইলিয়ামস। চোট সারাতে বাড়তি সময় পাওয়ার জন্যই এমন মত তাঁর।

 

- Advertisement -

২৪ নম্বর গ্র্যান্ড স্লামের লক্ষ্যে অস্ট্রেলিয়ান ওপেনে নামবেন সেরেনে। মেলবোর্নে খেলা প্রসঙ্গে বললেন, এখানে আসতে পেরে ভালো লাগছে। আমার নিজেকে বেশ প্রস্তুত লাগছে। প্রতিযোগিতা পিছিয়ে যাওয়া নিয়ে তাঁর বক্তব্য, চোটের জন্য আমি দীর্ঘদিন অনুশীলন করতে পারিনি। চোট সারানোর জন্য আমার সময় লেগেছে। পরিস্থিতি স্বাভাবিক থাকলে মনে হয় না এখানে খেলতে পারতাম। অস্ট্রেলিয়ান ওপেন পিছিয়ে যাওয়াকে না চেয়ে পাওয়া আশীর্বাদ বলতে পারি।

পায়ের পেশির চোটের জন্য গত বছর ফরাসি ওপেনের দ্বিতীয় রাউন্ড থেকে ছিটকে যান সেরেনা। তারপর থেকে আর প্রতিযোগিতামূলক ম্যাচে দেখা যায়নি তাঁকে। মূল প্রতিযোগিতার আগে আপাতত প্রস্তুতি টুর্নামেন্ট ইয়ারা ভ্যালি ওপেনে খেলছেন তিনি। সোমবার প্রথম রাউন্ডে দারিয়া গাভ্রিলোভাকে ৬-১, ৬-৪ সেটে উড়িযে দিয়েছেন তিনি। পরের রাউন্ডে তাঁর প্রতিপক্ষ স্বেতানা পিরনকোভা।

এদিন গাভ্রিলোভার বিরুদ্ধে শুরুতে কিছুটা নড়বড়ে ছিলেন সেরেনা। প্রথমেই তিন পয়েন্ট হারান তিনি। অবশ্য সাতবারের অস্ট্রেলিয়ান ওপেন জয়ী এই তারকা দ্রুত নিজেকে সামলে নেন। সেখান থেকে ম্যাচ জিততে কোনও সমস্যা হয়নি তাঁর।

 

সেরেনার স্বদেশি কোকো গফ এদিন জিল টেইচম্যানকে হারালেন ৬-৩, ৬-৭ (৬-৮), ৭-৬ (৭-৫) সেটে। বছর ষোলোর এই তারকা বললেন, অফ সিজনেও আমি প্রস্তুতিতে ফাঁকি দিইনি। তারজন্যই এদিন ক্লান্ত না হয়ে তিন সেটের ম্যাচ খেলতে পারলাম।