গুরুতর অসুস্থ সংগীতশিল্পী নির্মলা মিশ্র

201

কলকাতা: গুরুতর অসুস্থ সংগীতশিল্পী নির্মলা মিশ্র। দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। হাসপাতাল সূত্রে খবর, তাঁর ফুসফুসে সংক্রমণ রয়েছে। রবিবার তাঁর কোভিড টেস্ট করা হতে পারে বলে জানা গিয়েছে। তাঁর অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই উদ্বিগ্ন বাংলার শিল্পীমহল। সকলেই তাঁর দ্রুত আরোগ্য কামনা করছেন।

দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছেন তিনি। শনিবার বিকেলে গুরুতর অসুস্থ হয়ে পড়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকেরা জানিয়েছে, তাঁর রক্তচাপ অত্যন্ত কমে গিয়েছিল। মূত্রনালিতেও সংক্রমণ ধরা পড়েছে তাঁর। জুলাই মাসে নিউমোনিয়া ধরা পড়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এর আগে ২০১৮’র ডিসেম্বর মাসে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল বর্ষীয়ান এই সংগীতশিল্পীকে। বেশ কিছুদিন হাসপাতালে ভর্তি থাকার পর সুস্থ হয়ে বাড়ি ফিরে যান তিনি।

- Advertisement -

ছয় ও সাতের দশকে বাংলা সংগীত জগতের অন্যতম শিল্পী নির্মলা মিশ্র৷ ‘শ্রী লোকনাথ’ সিনেমায় প্রথম গান করেন তিনি৷ এরপর স্ত্রী, অভিনেত্রী, অনুতাপ-এর মত বহু জনপ্রিয় বাংলা সিনেমায় গান গেয়েছেন৷ ‘এমন একটি ঝিনুক খুঁজে পেলাম না’, ‘ও তোতা পাখিরে’র’ মত জনপ্রিয় বাংলা গান গেয়েছেন তিনি। মান্না দে, সন্ধ্যা মুখোপাধ্যায়, মানবেন্দ্র মুখোপাধ্যায়, প্রতিমা বন্দ্যোপাধ্যায়, শিপ্রা বসুর যুগে একাধিক কালজয়ী গান গেয়েছেন নির্মলা মিশ্র।