হাতির হানায় আহত ১

200

গয়েরকাটা: ফের গভীর রাতে জঙ্গল থেকে খাবারের সন্ধানে লোকালয়ে হাতির হানা। হাতির হানায় আহত হলেন এক ব্যক্তি। রাতভর এলাকা দাপিয়ে তছনছ করে দেয় কলাবাগান। এরপর ভোর রাতে নদীর পাড়ে হামলা চালায় দুর্গা রায় (৬২) নামে এক ব্যাক্তির ওপর।ঘটনায় ব্যাপক চাঞ্চল্য এলাকায়।

ঘটনাটি ঘটেছে, শনিবার ভোর সারে চারটা নাগাদ ধূপগুড়ি ব্লকের সাকোয়াঝোরা-১ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত কোঙ্গারনগর কলোনি এলাকায়।

- Advertisement -

স্থানীয় সূত্রে খবর, লাগাতার ওই এলাকায় মোরাঘাট জঙ্গল থেকে নদী পার হয়ে অন্ধকার নামতেই খাবারের সন্ধানে হাতির দল বেরিয়ে আসে। এদিনও রাতের অন্ধকারে মোরাঘাট জঙ্গল থেকে একটি হাতি ঢুকে ঢুকে পড়ে ওই ব্যক্তির কলাবাগান খেয়ে তছনছ করে দেয়।

আহত ব্যক্তির পরিবার সূত্রে খবর, ভোর সাড়ে চারটা নাগাদ দুর্গা রায় প্রকৃতির ডাকে সাড়া দিতে নদীর পাড়ে গেলে হাতিটির সামনে পড়ে যায়। এরপরই হাতিটি শুর পেঁচিয়ে দুর্গা রায়কে তুলে আছাড় মারে এবং দাত দিয়ে হামলা চালায়। পেটে দাত ঢুকে যাওয়ার গুরুতর আহত হয় এবং ব্যাপক রক্তপাত হয়। এরপরে হাতিটি আবার নদী পার হয়ে জঙ্গলের দিকে চলে যায়। চিৎকার শুনে পরিবারের লোকজন ছুটে এসে গুরুতর আহত অবস্থায় ওই ব্যাক্তিকে বীরপাড়া রাজ্য সাধারণ হাসপাতালে নিয়ে গেলে সেখানে প্রাথমিক চিকিৎসার পর নর্থ বেঙ্গল মেডিকেল কলেজের রেফার করা হয়। পরিবারটি বনদপ্তরের কাছে ক্ষতিপূরণের দাবি জানিয়েছে।

অন্যদিকে, বিন্নাগুড়ি বন্যপ্রাণ শাখার রেঞ্জার শুভাশিস রায় জানান, আমরা খোঁজ নিয়েছি আহত ব্যক্তি দুর্গা রায় বর্তমানে নর্থ বেঙ্গল মেডিকেল কলেজের চিকিৎসাধীন। বনদপ্তরের পক্ষ থেকে তাঁর চিকিৎসার সমস্ত খরচ বহন করা হবে।