পরিষেবা লাটে! চুক্তিভিত্তিক স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি অব্যাহত রায়গঞ্জ মেডিকেলে

103

রায়গঞ্জ: রায়গঞ্জ মেডিকেল কলেজে কর্মবিরতি, বিক্ষোভ অব্যাহত। শুক্রবার দিল্লি ও শিলিগুড়ি থেকে নিরাপত্তারক্ষীদের দায়িত্বপ্রাপ্ত তিন আধিকারিক আন্দোলনকারীদের সঙ্গে কথা বলতে এসে রীতিমতো বিক্ষোভের মুখে পড়েন। স্বাস্থ্যকর্মীদের বক্তব্য, মাসের পর মাস তাদের বেতন কাটা হলেও কর্ণপাত করেননি আধিকারিকরা। এই মাসে ২০০০ কারও ১৫০০ টাকা কেটে নেওয়া হয়েছে। কিন্তু কী কারণে টাকা কেটে নেওয়া হল। সেই প্রশ্নের উত্তর দিতে পারেননি আধিকারিকরা। এদিন বিকেল ৪টে নাগাদ রায়গঞ্জ মেডিকেল কলেজের কনফারেন্স রুমে স্বাস্থ্যকর্মী, ওয়ার্ড বয়, ওয়ার্ড গার্ল সহ সাফাইকর্মীদের নিয়ে বৈঠক করেন তিন আধিকারিক। আন্দোলনকারীদের সাফ জবাব, প্রথমে তাদের কেটে নেওয়া টাকা অ্যাকাউন্টে ঢোকানোর ব্যবস্থা করানো হোক। তারপর কাজে যোগ দেবে সবাই। এরপর দীর্ঘ আলোচনার পর বিক্ষোভকারীদের দাবি মেনে নিতে বাধ্য হন বেসরকারি সংস্থার আধিকারিকগণ।

উল্লেখ্য, মাসের বেতন থেকে নিয়ম বহির্ভূতভাবে হাজার টাকার বেশি কেটে নেওয়ার প্রতিবাদে ১০ তারিখ রাত থেকে কাজ বন্ধ করে বিক্ষোভ দেখায় মেডিকেল কলেজ হাসপাতালে স্বাস্থ্যকর্মী থেকে শুরু করে ওয়ার্ড বয়, ওয়ার্ড গার্ল, সাফাই কর্মী সিকিউরিটি গার্ড সকলে। এরপর গতকাল বৃহস্পতিবার সকালে জেলাশাসক এবং পুলিশ সুপারকে ঘিরে তীব্র বিক্ষোভে ফেটে পড়ল মেডিকেল হাসপাতালে চুক্তিভিত্তিক স্বাস্থ্যকর্মীরা।

- Advertisement -

এদিকে, চলতি মাসের ১০ তারিখ রাত থেকে স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতির জেরে ওই মেডিকেল কলেজ হাসপাতালের স্বাস্থ্য পরিষেবা সম্পূর্ণ বিপর্যস্ত হয়ে পড়েছে। কর্মবিরতির ফলে বিভিন্ন ওয়ার্ডের রোগীদেরও চরম হয়রানির শিকার হতে হয়। মেডিকেল হাসপাতালের বেসরকারি নিরাপত্তারক্ষী থেকে শুরু করে অন্তর্বিভাগ ও বহির্বিভাগের বিভিন্ন পদের চতুর্থ শ্রেণির প্রায় আড়াইশোর বেশি স্বাস্থ্যকর্মী অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ডাক দিয়ে বিক্ষোভ দেখান।