শিলিগুড়িতে রেগুলেটেড মার্কেটের কয়েকটি আড়ত খুলল

151
ছবি- সূত্রধর

শমিদীপ দত্ত, শিলিগুড়ি: শিলিগুড়িতে শুক্রবার রেগুলেটেড মার্কেটের আলু-আদা, ফল ও সবজির আড়ত খুলল। পাশাপাশি পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী নয়াবাজারও খুলেছে।

এদিন আড়ত খুললেও মানুষের মধ্যে সচেতনতার অভাব লক্ষ্য করা যায়। দুই জায়গায় ভিড় ছিল লক্ষ্য করার মতো। পাশাপাশি অনেককেই স্বাস্থ্যবিধি না মেনে চলতে দেখা গিয়েছে। এদিকে আগামীকাল রাজ্য সরকারের জারি করা পূর্ণ লকডাউনের ফলে আজ বাজারে এতো ভিড় বলে মনে করছেন অনেকে। এতো ভিড় এবং স্বাস্থ্যবিধি না মেনে মানুষের এই সচেতনতার অভাব যে করোনা সংক্রমণের ঝুঁকি অনেক বাড়িয়ে দিচ্ছে তা নিয়ে প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে।

- Advertisement -

এই বিষয়ে শিলিগুড়ি রেগুলেটেড মার্কেটের সচিব অনিলকুমার শর্মা বলেন, আজ মার্কেটের কয়েকটি আড়ত খুললেও রাজ্য সরকারের জারি করা লকডাউনের দিনগুলি এবং সাপ্তাহিক ছুটির দিনগুলিতে বন্ধ থাকবে। পাশাপাশি সকলকে মাস্ক পড়ে এবং স্বাস্থ্যবিধি মেনে চলারও আবেদন জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, আগামী ২৭ জুলাই অর্থাৎ সোমবার থেকে মাছের আড়তও খুলছে। গতকাল মার্কেট কমিটির তরফে এক বিবৃতিতে এমনটাই বলা হয়েছে। গত ১৩ তারিখ থেকে ধাপে ধাপে লকডাউন জারি হওয়ায় শিলিগুড়ি রেগুলেটেড সহ শহরের বিভিন্ন বাজার বন্ধ আছে। তবে, সবজি বা ফলের বাজার খুলতে ছাড় দেওয়া হলেও মাছের আড়ত বন্ধই থাকে। এ কারণে, মাছ ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করেন। পাশাপাশি আড়ত খোলার অনুমতি চেয়ে মাছের আড়তদাররা মার্কেট কর্তৃপক্ষের কাছে আবেদন জানান। সেই আবেদনের ভিত্তিতে ২৭ তারিখ থেকে মাছের আড়তও খুলতে চলেছে বলে খবর। এরফলে, মাছ ব্যবসায়ীরাও খুশি।