বর্ষায় দুর্ভোগের আশঙ্কা, নিকাশিনালা পরিষ্কার করছে পুরসভা

242

শিবশঙ্কর সূত্রধর, কোচবিহার: শহরের নিকাশিনালা পরিষ্কারের কাজ শুরু করল কোচবিহার পুরসভা। বর্ষার আগে এই কাজ শুরু হওয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন শহরবাসীর একাংশ।

যদিও শহরের একটি বড় অংশের মানুষের অভিযোগ, নিকাশিনালাগুলির এতটাই বেহাল অবস্থা যে শুধু পরিষ্কার নয়, আমূল সংস্কার করা উচিত। কোচবিহার পুরসভার চেয়ারম্যান ভূষণ সিং বলেন, ‘মাঝেমধ্যেই নিকাশিনালাগুলি পরিষ্কার করা হচ্ছে। বর্ষার আগে যাতে সমস্যা না হয় সেজন্য তৎপরতার সঙ্গে কাজ চলছে।’

- Advertisement -

কোচবিহার শহরে যে সমস্যাগুলি সবথেকে বেশি রয়েছে তার মধ্যে অন্যতম নিকাশি নালার সমস্যা। প্রতিবছরই বৃষ্টির সময় জলে ভাসছে শহরের অধিকাংশ গুরুত্বপূর্ণ রাস্তাগুলি। কোথাও হাঁটু জল আবার কোথাও তারও বেশি জল পেরিয়ে যাতায়াত করতে হয় বাসিন্দাদের। শহরের কেশব রোড, সুভাষপল্লি, সিলভার জুবিলী রোড, রাজমাতা রোড, আরআরএন রোড, পুরাতন পোস্ট অফিস পাড়া, রাজবাড়ি, রাজবাড়ি উদ্যান, নরেন্দ্রনারায়ণ উদ্যান, বীরেন্দ্র চন্দ্র বাস টার্মিনাসের সামনে বৃষ্টি হলেই জল জমে যায়। গুরুত্বপূর্ণ রাস্তা ও পর্যটনকেন্দ্রগুলির সামনে জল জমায় দুর্ভোগের শিকার হতে হয় সাধারণ মানুষদের।

সম্প্রতি বেশ কয়েকদিন বৃষ্টি হয়ে হয়েছে। সেই সময়ও ভোগান্তিতে পড়তে হয়েছে। ভরা বর্ষায় নিকাশিনালার সমস্যার জন্য সাধারণ মানুষকে যাতে দুর্ভোগে পড়তে না হয় সেজন্য নিকাশিগুলি পরিষ্কার করার কাজ শুরু করেছে পুরসভা। মঙ্গলবার কোচবিহার শহরের সিলভার জুবিলী রোড এলাকার নিকাশি পরিষ্কার করা হয়।