বাস্তবের কবীরকে বার্তা পর্দার কোচের

টোকিও : পর্দায় কবীর খান মেয়েদের বলেছিলেন, ৭০ মিনিট আছে তোমাদের হাতে। তারপর মাঠে নেমে শক্তিশালী অস্ট্রেলিয়াকে টাইব্রেকারে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারতের মহিলা হকি দল।

সোমবার সেই অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারতের মেয়েরা অলিম্পিকের সেমিফাইনালে পৌঁছে যাওয়ার পর বাস্তবের ‘কবীর খান’ সোয়ার্দ মারিনের জন্য শুভেচ্ছাবার্তা উড়ে এল পর্দার ‘কবীর খান’ শাহরুখ খানের তরফে। এদিন জয়ের পর মেয়েদের সঙ্গে হাসিমুখে তোলা ছবি টুইট করেন মারিন। সঙ্গে লেখেন, দুঃখিত পরিবার, আমার ফিরতে দেরি হবে। যার জবাবে শাহরুখের টুইট, কোনও সমস্যা নেই। ফেরার পথে সোনা নিয়ে এস…. একশো কোটির পরিবারের জন্য। এবার তো ধনতেরাস ২ নভেম্বর। ইতি : প্রাক্তন কোচ কবীর খান। জবাবে মারিন লেখেন, এই সমর্থনের জন্য ধন্যবাদ। আমরা ফের সেরাটা দেব। ইতি : বাস্তবের কোচ।

- Advertisement -

যাঁর জীবনের আদলে কবীর খান চরিত্র তৈরি করা হয়েছিল, সেই মীররঞ্জন নেগির কথায়, এখনও উত্তেজনায় কাপছি। চক দে-র থেকে আমাদের মেয়েরা অনেক ভালো খেলেছে। ওটা তো সাজানো চিত্রনাট্য। বাস্তবের জয় অনেক বেশি রোমাঞ্চকর। এই মেয়ে এমন জায়গা থেকে এসেছে যেখানে লোকে হকি কী জানে না। নিজেদের জেদে এই পারফরমেন্স করেছে ওরা। অস্ট্রেলিয়া শারীরিক ও মানসিক গঠনের বিচারে আমাদের থেকে এগিয়ে। তাঁদের বিরুদ্ধে আমাদের মেয়েরা যেন কালীর রূপ নিয়েছিল। তাঁর আশা, আর্জেন্টিনার বিরুদ্ধে এই পারফরমেন্স ধরে রাখতে পারলে ফের চক দে মুহূর্ত বাস্তবের রূপ নেবে।

দলকে শুভেচ্ছা জানিয়েছেন পূর্বসূরিরাও। প্রাক্তন তারকা সর্দার সিংয়ের বার্তা, ইতিহাসে নাম তোলার দুর্দান্ত উপায়। বিশ্বের ২ নম্বর অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারতের মেয়েরা প্রথমবার অলিম্পিকে সেমিফাইনালে উঠল। মেয়েরা দুর্দান্ত খেলেছে। গোটা দেশ তোমাদের সঙ্গে আছে। আরেক প্রাক্তন ধনরাজ পিল্লাই লেখেন, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই জয় আসলে ভারতের মেয়েদের ক্ষমতার প্রমাণ। পদকের থেকে এক পা দূরে। গোটা দল ও কোচিং স্টাফদের অভিনন্দন। তোমরা ভারতকে গর্বিত করেছ। গোটা দেশ এই জয় উপভোগ করছে। সেমিফাইনালের জন্য শুভেচ্ছা। নিজেদের ওপর ভরসা রেখ।