তৃতীয় টেস্টে দলে ফিরতে পারেন সামি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : চিপকে জো রুটের ইনিংস তাঁকে কষ্ট দিয়েছে। জশপ্রীত বুমরাহদের মরিয়া চেষ্টার পরও টিম ইন্ডিয়ার সফল না হওয়া, তাঁকে হতাশ করেছে।

 

- Advertisement -

তাই বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমীতে হালকা অনুশীলন শুরু করে দিয়েছেন মহম্মদ সামি। সঙ্গে আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে আহমেদাবাদের মোতেরায় শুরু হতে চলা ভারত বনাম ইংল্যান্ড সিরিজের তৃতীয় টেস্টে দলে ফেরার লক্ষ্য স্থির করেছেন কোহলির সংসারের সেরা পেসার। শেষপর্যন্ত সেই লক্ষ্যপূরণ হবে কি না, আগামী কয়েকদিনেই স্পষ্ট হবে। রবিবার সন্ধ্যার দিকে উত্তরবঙ্গ সংবাদকে বেঙ্গালুরু থেকে সামি বলেন, অ্যাডিলেডে চোট পেয়ে বাকি সিরিজ থেকে ছিটকে গিয়েছিলাম। সেই চোটের অবস্থা এখন অনেক ভালো। দ্রুত পুরো ফিট হয়ে মাঠে ফিরতে চাই আমি।

শনিবার থেকেই ছোটো রানআপে নেটে বোলিং শুরু করেছেন টিম ইন্ডিয়ার অন্যতম সেরা পেসার। বোলিংয়ের ভিডিও নিজেই তুলে ধরেছেন সোশ্যাল দুনিয়ায়। ভিডিওয় দেখা গিয়েছে, সামি স্বাভাবিকভাবেই তাঁর হাত নাড়াচাড়া করতে পারছেন। বলছেন, নেটে বোলিং শুরু করেছি। আগামী কয়েকদিনে আরও বেশি বোলিং করব। এখনও নিশ্চিত নই, তবে মোতেরায় তৃতীয় টেস্টের আগে ফিট হয়ে ওঠার সম্ভাবনা রয়েছে। মহম্মদ সামির মন্তব্য ও ভাবনার সুর শোনা গিয়েছে বিসিসিআইয়ের অন্দরেও।

বোর্ডের একটি বিশেষ সূত্র নাম না লেখার শর্তে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমী থেকে উত্তরবঙ্গ সংবাদকে জানিয়েছেন, সামি এখন অনেকটাই ফিট। তৃতীয় টেস্টের আগে এখনও কিছুটা সময় রয়েছে। ও অনুশীলন শুরু করে দিয়েছে। আমার মনে হয়, ভারতীয় টিম ম্যানেজমেন্ট আহমেদাবাদে সামিকে চাইলে খেলাতে পারবে। চিপকে প্রথম টেস্টে রুটদের বিরুদ্ধে ভারতীয় বোলিংয়ের নাজেহাল দশার পর সামিকে দ্রুত ফেরানোর ভাবনাটা তাই সক্রিয় হয়ে উঠেছে বলে মনে করা হচ্ছে।