কৈলাসের হাত ধরে পদ্মশিবিরে যোগ শংকরের

183

শিলিগুড়ি: জল্পনার অবসান। অবশেষে পদ্মশিবিরে নাম লেখালেন শিলিগুড়ির প্রাক্তন সিপিএম নেতা শংকর ঘোষ। শুক্রবার রাজ্য বিজেপির পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়র উপস্থিতিতে গেরুয়া পতাকা হাতে তুলে নেন এই দাপুটে নেতা। সেখানে উপস্থিত বিজেপির কেন্দ্রীয় মুখপাত্র তথা দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্ট ও দলের জেলা সভাপতি প্রবীণ আগরওয়াল।

এদিন বিজেপিতে যোগ দিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রাক্তন দলের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগড়ে দেন শংকর। তাঁর অভিযোগ, ‘অনেকদিন ধরেই অনেক যন্ত্রণার মধ্যে ছিলাম। একদিকে কথা না বলতে পারার অন্যদিকে, নীতি নিয়ে যন্ত্রণা। বারবার করে নানা অপবাদ দিয়ে আমাকে বসিয়ে রাখা হচ্ছিল।’ শিলিগুড়ির উন্নয়নের কথা ভেবে আজ বিজেপিতে যোগ দিলেন বলে জানান শংকর।

- Advertisement -

দলের সাংগঠনিক কাজকর্মে বীতশ্রদ্ধ হয়ে বুধবারই সিপিএম ছাড়েন শংকর ঘোষ। এরপর থেকেই জল্পনা শুরু হয়ে যায় যে, তিনি এখন পদ্মশিবিরের পথে। বৃহস্পতিবার মাটিগাড়ার একটি বেসরকারি হাসপাতালে বিজেপির কেন্দ্রীয় মুখপাত্র তথা দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্টের সঙ্গে বৈঠকও করেন শংকর। দুই তরফেই বৈঠকটি গোপন রাখার চেষ্টা করা হয়। তবে তাঁদের আলাপচারিতার একটি ছবি ছড়িয়ে পড়ে। সেই ছবির সূত্রেই তাঁর বিজেপিতে যোগদানের জল্পনা তীব্র হয়ে ওঠে।

বিজেপি সূত্রে খবর, শিলিগুড়ি অথবা ডাবগ্রাম-ফুলবাড়ি কেন্দ্রে তাঁকে প্রার্থী করার প্রস্তাব দলের তরফে গতকালই পাঠানো হয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের কাছে। তাঁকে প্রার্থী করা হলে আপত্তি করবে না শিলিগুড়ির বিজেপি নেতৃত্বও। বুধবারই তাঁরা সেকথা কলকাতার বৈঠকে জানিয়ে এসেছেন।