অক্সিজেনের অভাব মেটাতে সাহায্যের হাত

নয়াদিল্লি : ভারতে অক্সিজেনের অভাব মেটাতে আর্থিক সাহায্য করার কথা জানিয়েছেন শিখর ধাওয়ান। প্রাথমিকভাবে ২০ লক্ষ টাকা দিচ্ছেন তিনি। এরপর চলতি আইপিএলে পুরস্কার হিসেবে পাওয়া অর্থের পুরোটাই এই কাজে ব্যয় করবেন বলে জানিয়েছেন দিল্লি ক্যাপিটালসের এই ওপেনার।

এক বার্তার তিনি জানিয়েছেন, আমরা কঠিন সময়ে মধ্যে রয়েছি। আমাদের সকলের উচিত একে অন্যকে সাহায্য করা। আমি অক্সিজেনের ঘাটতি মেটাতে ২০ লক্ষ টাকা দিচ্ছি। এছাড়া আইপিএলে পাওয়া পুরস্কারমূল্যও আমি এই কাজে দান করব। তিনি লিখেছেন, এতবছর ধরে আমি সকলের থেকে ভালোবাসা ও সমর্থন পেয়েছি। এর জন্য আমি কৃতজ্ঞ। এবার আমি দেশবাসীর জন্য কিছু করার সুযোগ পেয়েছি। করোনা যোদ্ধাদের প্রশংসাও করেছেন তিনি, অক্লান্ত পরিশ্রম করা সম্মুখ যোদ্ধাদের ধন্যবাদ। আমরা চিরদিন তোমাদের কাছে ঋণী থাকব। পাশাপাশি সকলকে মাস্ক পরা, স্যানিটাইজার ব্যবহার ও শারীরিক দূরত্ব বজায় রাখার মতো বিধি মেনে চলার আবেদন জানিয়েছেন তিনি।

- Advertisement -

অন্যদিকে, করোনা মোকাবিলায় ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিল অস্ট্রেলিয়ার ক্রিকেট মিডিয়া অ্যাসোসিয়েন। শুক্রবার সাংবাদিক বেন হর্ন টুইট করে জানিয়ছেন, মুম্বইয়ে একটি স্বেচ্ছাসেবী সংস্থাকে অ্যাসোসিয়েনের তরফে ৪,২০০ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৩ লক্ষ ১০ হাজার টাকা) সাহায্য করে দেওয়া হয়েছে। অন্যদিকে আইপিএল ফ্র‌্যাঞ্চাইজি পাঞ্জাব কিংস জানিয়েছে, তাঁরা অক্সিজেন কনসেনট্রের সরবরাহের পরিকল্পনা নিয়েছে। পাঞ্জাবের ক্যারিবিয়ান ক্রিকেটার নিকোলাস পুরানও সাহায্য করার কথা জানিয়েছেন। এর আগে প্যাট কামিন্স, শচিন তেন্ডুলকার ও ব্রেট লি করোনা মোকাবিলায় ভারতকে আর্থিক সাহায্য করেছেন।