সাঙ্গার পরামর্শ পেতে মুখিয়ে আছেন শিবম

জয়পুর : কুমার সাঙ্গাকারার সঙ্গে সময় কাটানো নিয়ে আশাবাদী শিবম দুবে। বিশ্বের অন্যতম সেরা এই বাঁ-হাতি ব্যাটসম্যানের পরামর্শ আরও ভালো পারফর্ম করার ক্ষেত্রে সাহায্য করবে বলে দাবি এই তরুণ অলরাউন্ডারের। জাতীয় দলে ফেরার পরিকল্পনা থাকলেও এখন আইপিএলেই ফোকাস করছেন শিবম। পাশাপাশি পেস অলরাউন্ডার হলেও হার্দিক পান্ডিয়ার সঙ্গে কোনও লড়াই নেই বলেই তিনি জানিয়েছেন। বরং নিজেকে আরও পরিণত করার দিকেই নজর তাঁর।

আইপিএলে রাজস্থান রয়্যালসের জার্সিতে দেখা যাবে শিবমকে। চলতি বছর সাঙ্গাকারাকে দলের ডিরেক্টর অফ ক্রিকেট পদে নিয়ে এসেছেন মরুপ্রদেশের ফ্র‌্যাঞ্চাইজির কর্তারা। এ প্রসঙ্গে বাঁ-হাতি ব্যাটসম্যান শিবম বলেন, সাঙ্গাকারার অভিজ্ঞতা প্রচুর। ফলে ওঁর পরামর্শ মেনে আমি নিজের পারফরমেন্স আরও ভালো করতে পারব। তিনিও বাঁ-হাতি ব্যাটসম্যান হওয়ায় আমার আরও সুবিধা হবে। মূলত লোয়ার মিডল অর্ডারে ঝড় তোলার জন্য শিবম বিখ্যাত। তবে নতুন দলে নিজের ভূমিকা প্রসঙ্গে তিনি বললেন, আমি বিভিন্ন পজিশনে ব্যাট করেছি। ফলে এটা নিয়ে আমার কোনও সমস্যা নেই। তাই দল বললে আমি টপ অর্ডারে ব্যাট করতে প্রস্তুত। আবার আমাকে ফিনিশারের দায়িত্ব দিলেও পূরণ করব।

- Advertisement -

অন্যদিকে, আইপিএল শুরুর একদিন আগে শ্রেয়স আইয়ারের কাঁধে অস্ত্রোপচার হতে চলেছে। ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে কাঁধে চোট পান এই ভারতীয় মিডল অর্ডার ব্যাটসম্যান। যার জেরে সিরিজের বাকি ম্যাচে আর খেলতে পারেননি তিনি। অস্ত্রোপচারের পর সম্পূর্ণ সুস্থ হয়ে মাঠে ফিরতে চার মাস সময় লাগবে শ্রেয়সের। ফলে এবারের আইপিএলে খেলতে দেখা যাবে না দিল্লি ক্যাপিটালসের ব্যাটসম্যানকে। তাঁর পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন ঋষভ পন্থ। শ্রেয়সের সঙ্গে চুক্তি রয়েছে কাউন্টি ক্লাব ল্যাঙ্কাশায়ারের। ২৩ জুলাই থেকে শুরু হবে কাউন্টির ওডিআই টুর্নামেন্ট। সেখানেও শ্রেয়সের অংশগ্রহণ অনিশ্চিত।