সিএএ বিরুদ্ধে বনধ্ কে কেন্দ্র করে চলল গুলি, মৃত দুই

277

জলঙ্গি, ২৯ জানুয়ারিঃ সিএএ আইন প্রত্যাহারের দাবিতে রাস্তায় নেমে মিছিল করার সময় দুষ্কৃতীদের গুলিতে মৃত্যু হল দুইজনের। বুধবার সকালে ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের জলঙ্গী থানার সাহেবনগর বাজার এলাকাতে। পুলিশ জানিয়েছে মৃতদের নাম, আনারুল বিশ্বাস(৫৫) এবং সালাউদ্দিন শেখ(১৭)।
জানা গিয়েছে, বুধবার সিএএ বিরোধী মঞ্চ মানে একটি সংগঠনের সিএএ প্রত্যাহারের দাবিতে জলঙ্গি এলাকায় বনধ্ পালন করছিল। সেই উপলক্ষে সাহেবনগর এলাকায় রাস্তা অবরোধ কর্মসূচি করা হচ্ছিল মঞ্চের পক্ষ থেকে। সেই অবরোধ কর্মসূচিতে তৃণমূল নেতা তাহিরুদ্দিন মণ্ডল ও তার দলবল হামলা চালায় বলে অভিযোগ৷ তারা এলোপাথাড়ি গুলি চালায় অবরোধকারীদের উপর৷ ঘটনার জেরে আহতদের ডোমকল  মহকুমা হাসপাতালে নিয়ে গেলে সেখানে আনারুল এবং সালাউদ্দিলকে মৃত বলে ঘোষণা করা হয়।
যদিও হামলার ঘটনায় দলের নেতার যুক্ত থাকার কথা অস্বীকার করেছে জলঙ্গির বিধায়ক আব্দুর রজ্জাক। তিনি জানান, এলাকায় কিছু পড়ুয়া সরস্বতী পুজোর আয়োজন করেছিল। বনধ্, অবরোধের জন্য তাদের সমস্যা হচ্ছিল। তাই তাহিরুদ্দিন মণ্ডল অবরোধকারীদের অবরোধ তুলে নেওয়ার আবেদন জানাতে গিয়েছিলেন। সেইসময় বনধ্ সমর্থকরাই তাদের উদ্দেশ্যে গুল বোমা ছুঁড়তে থাকে।
ডোমকলের এস.ডি.পি.ও সন্দীপ সেন জানান, বুধবার সকালে জলঙ্গির সাহেবনগরে একটি মিছিলে দুষ্কৃতীদের হামলায় দুইজনের মৃত্যু হয়েছে। বেশ কয়েকজন আহত হয়েছে। ঘটনায় জড়িত সন্দেহে ইতিমধ্যে কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।

 

- Advertisement -