টানা পাঁচদিন ব্যবসা বন্ধের সিদ্ধান্ত বাতাবাড়িতে

328

রহিদুল ইসলাম, চালসা: বাতাবাড়িতে করোনা আক্রান্তের হদিস মিলতেই টানা পাঁচদিন ব্যবসা বন্ধের সিদ্ধান্ত নিল বাতাবাড়ি ফার্ম বাজার ব্যবসায়ী সমিতি। শুক্রবার বাতাবাড়ি এলাকায় এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের হদিস পাওয়া যায়। সেই খবর চাউর হতেই সমগ্র বাতাবাড়ি এলাকায় আতঙ্ক তৈরি হয়। গতকাল সন্ধ্যায় ব্যবসায়ী সমিতি ফার্ম বাজারের ব্যাবসায়ীদের নিয়ে সভা ডাকে। সভায় পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়। সকল ব্যবসায়ীই ব্যাবসা বন্ধ রাখার প্রস্তাব দেন। শেষে সর্বসম্মতিক্রমে পাঁচদিন ব্যাবসা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

বাতাবাড়ি ফার্ম বাজার ব্যবসায়ী সমিতির সম্পাদক পবিত্র রায় কায়েত, জগদীশ রাজভর বলেন, ‘ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে আগামী পাঁচদিন অর্থাৎ বুধবার পর্যন্ত বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে গ্রাম্য এলাকার জনগণের কথা চিন্তা করে রবিবার চার ঘন্টার জন্য দোকানপাট খোলা রাখা হবে। আগামীকাল বেলা ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দোকান খোলা থাকবে। তারপর আবার বন্ধ থাকবে দোকানপাট।’ গতকাল রাতে বাজার বন্ধের কথা ব্যবসায়ী সমিতির তরফে সমগ্র এলাকায় মাইকিং করে বলা হয়।

- Advertisement -

অন্যদিকে, আজ মেটেলি বাজারে স্যানিটাইজ করা হয়। এসএফআই ও ডিওয়াইএফআই-এর তরফে মেটেলির কলাবাড়ি বস্তি, বোম বস্তি ও জ্যোতি কলোনিতে জীবাণুনাশক স্প্রে করা হয়।