জল্পেশ ও জটিলেশ্বর মন্দিরে বন্ধ শ্রাবণী মেলা

588

অভিরূপ দে, ময়নাগুড়ি: জল্পেশ ও জটিলেশ্বর মন্দিরে এবছর শ্রাবণী মেলা না করার সিদ্ধান্ত নিল ব্লক প্রশাসন। বুধবার ময়নাগুড়ি বিডিও অফিসের হল ঘরে এ ব্যাপারে প্রশাসনিক বৈঠক বসে। বৈঠকে উপস্থিত ছিলেন ময়নাগুড়ির বিধায়ক অনন্তদেব অধিকারী, বিডিও ফিন্টোশ শেরপা, ময়নাগুড়ি পঞ্চায়েত সমিতির সভাপতি শিবম রায় বসুনিয়া, পঞ্চায়েত সমিতির সহ সভাপতি ঝুলন সান্যাল, ময়নাগুড়ি থানার আধিকারিক অরুণ তামাং, দমকল কেন্দ্রের ওসি জগদিশচন্দ্র বর্মন সহ অনেকে।

বৈঠকে সিদ্ধান্ত হয়, করোনা পরিস্থিতির জন্য এবছর ময়নাগুড়ির জল্পেশ শিব মন্দির ও জটিলেশ্বর শিব মন্দিরে শ্রাবণী উৎসব বন্ধ থাকবে। প্রশাসনের তরফে তিস্তা নদীতেও কোনও ঘাট তৈরি করা হবে না। জল্পেশ মন্দিরে যাতে কোনও পুণ্যার্থী এই সময়ে প্রবেশ করতে না পারেন সেজন্য মন্দির কর্তৃপক্ষের কাছে চিঠি দিয়ে অনুরোধ জানানো হবে। এছাড়াও ব্লক প্রশাসনের তরফ থেকে শ্রাবণী মেলা বন্ধের ব্যাপারে বিভিন্ন স্থানে ফ্লেক্স লাগানোর সিদ্ধান্ত হয়েছে।

- Advertisement -

ময়নাগুড়ির বিধায়ক অনন্তদেব অধিকারী জানান, শিবধাম জল্পেশের শ্রাবণী উৎসব বিখ্যাত। শ্রাবণী মেলা উপলক্ষ্যে গোটা শ্রাবণ মাসজুড়ে বাইরে থেকে কয়েক লক্ষ পুন্যার্থী এসে থাকেন। কিন্তু চলতি বছর করোনা পরিস্থিতির জেরে মেলা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।