স্বামীজির জন্মদিনে সিমলা স্ট্রিটে মাল্যদান সারলেন শুভেন্দু অধিকারী

92

কলকাতা: স্বামী বিবেকানন্দের জন্মদিন উপলক্ষ্যে সিমলা স্ট্রিটে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। মঙ্গলবার তাঁর একটি মিছিলে যোগ দেওয়ার কথা ছিল। তার আগেই এদিন সকালে মাল্যদান কর্মসূচি সারেন এই বিজেপি নেতা।

স্বামীজির ১৫৮তম জন্মদিবসে সকাল থেকেই সিমলা স্ট্রিটে রাজনৈতিক ব্যক্তিত্বদের ভিড় ছিল চোখে পরার মতো। এদিন সিমলা স্ট্রিটে একদিকে ছিলেন বিজেপির শুভেন্দু, কৈলাশ বিজয়বর্গীয় অপরদিকে তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। স্বামীজির প্রতিকৃতিতে মাল্যদান করে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী বলেন, ‘এই নিয়ে ২০ বছর হয়ে গেল। প্রতি বছর আসি। শ্রদ্ধা জানাই। অন্তর থেকে করি। স্বামীজির আদর্শ খুবই প্রাসঙ্গিক। আমরা সবাই তো ত্রুটিযুক্ত মানুষ, আধ্যাত্মিক জীবনযাপন করতে আমরা পারি না। কিন্তু প্রাসঙ্গিক জীবনযাপন করতে পারি। লকডাউনে একটা পরিবারকে খাওয়ানোর দায়িত্ব আপনিও নিতে পারেন, আমিও নিতে পারি। এটাই স্বামীজির পথ, মত।’

- Advertisement -

এদিন শ্যামবাজার থেকে সিমলা স্ট্রিট পর্যন্ত বিজেপির একটি মিছিল রয়েছে। কিন্তু কোনও ব্যক্তিগত কারণে সেই মিছিলে যোগ দিতে পারবেন না শুভেন্দু অধিকারী।

সামনেই রাজ্যে বিধানসভা ভোট। তার আগে স্বামী বিবেবকানন্দের জন্মদিবসে কলকাতায় দিনভর বিভিন্ন মিছিল ও অনুষ্ঠান রয়েছে। সেই কারণে স্বামী বিবেকানন্দকে নিয়ে বিজেপি ও তৃণমূলের টানাপোড়েনে রাজনৈতিক দলগুলির মধ্যে টেক্কা দেওয়ার সম্ভাবনাই লক্ষ্য করা যাবে বলে মনে করছে রাজনৈতিক মহল।