বিজেপিতে যোগদানের পর দাদার অনুগামী লেখা পোস্টার শুভেন্দুর নামে

240

ফাঁসিদেওয়া, ২০ ডিসেম্বরঃ সদ্য বিজেপিতে যোগদানের পর রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের প্রাক্তন হেভিওয়েট নেতা শুভেন্দু অধিকারীর পোস্টার পড়ল শিলিগুড়ি মহকুমা ঘোষপুকুর মোড় সংলগ্ন এলাকায়। শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার আগে, সারা রাজ্য জুড়ে শুভেন্দুর নামে পোস্টার পড়েছিল। এমনকি শহর শিলিগুড়ির পাশাপাশি, ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগরে ‘আমরা দাদার অনুগামী’ লেখা পোস্টার পড়েছিল। তানিয়েও রাজনৈতিক মহলে ব্যপক জলঘোলা হয়েছে। কিন্তু, শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদানের পর ফের একইধরণের পোস্টার পড়তেই তৃণমূলে ভাঙনের শঙ্কা তৈরি হয়েছে বলে দাবি করছে অভিজ্ঞ মহল। ঘোষপুকুরের ফৌজিজোত, ময়লানিজোত সহ একাধিক জায়গায় পোস্টার দেখা গিয়েছে।

তৃণমূল কংগ্রেসের ভেতরে থাকা শুভেন্দুর অনুগামীরাই এমনটা করে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। আসন্ন বিধানসভা ভোটের আগে নিচু তলার কর্মীদের একটা বড় অংশ শুভেন্দুর কাছের নেতার হাত ধরেই বিজেপিতে যোগদান করতে পারেন বলে ধরে নিচ্ছেন রাজনৈতিক বিশ্লেষকরা। যদিও, কারা এই পোস্টার টাঙিয়েছেন তা এখনও ধোঁয়াশার মধ্যেই রয়ে গিয়েছে। পরিষ্কার কোনও তথ্য জানা না গেলেও, তৃণমূল কংগ্রেসের দাবি তাঁদের দলের কেউ একাজ করেনি। একই দাবি করেছে বিজেপিও। শুভেন্দু অধিকারী এখন বিজেপিতে রয়েছেন। কিন্তু, বিজেপির নেতারাও বলছেন তাঁরা এই পোস্টার লাগাননি। তাহলে কারা এই পোস্টারিং করল, তানিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

- Advertisement -

তৃণমূল কর্মীদের একটা অংশ ধীরে ধীরে দলবদলের ছক ইতিমধ্যেই কষে ফেলেছেন। সেই কারণেই প্রথমে শুভেন্দুর অনুগামী বলে পোস্টার ছড়ানো হয়েছে। দলবদলটা হয়ত আগামী বিধানসভা ভোটের আগেই হয়ে যাবে। এনিয়ে শাসক দল প্রকাশ্যে মুখ না খুললেও, তাঁরা যে রীতিমতো উদ্বিগ্ন, তা আর বলার অপেক্ষা রাখে না। ফাঁসিদেওয়া সাংগঠনিক ২ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি কাজল ঘোষ জানিয়েছেন, শুভেন্দু অধিকারী আমাদের দলের লোক নয়। তাঁর ছবিতে জুতোর মালা পড়লে, নাকি অন্য কিছু হল সেটা আমার দেখা আমার নয়। আমি শুভেন্দু অধিকারীকে নিয়ে কোনও মন্তব্য করতে চাই না। তিনি এখন বিজেপিতে আছেন। এর উত্তর তাঁরাই দেবেন। শিলিগুড়ি সাংগঠনিক জেলা বিজেপি উদ্বাস্তু সেলের কনভেনার প্রণবেশ মণ্ডল জানিয়েছেন, তৃণমূল কংগ্রেসের বিক্ষুব্ধরা এমন কাজ করেছেন। আমাদের দলের কেউ এই কাজ করবেন না। শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদান করেছেন। সুতরাং, তার নামে আলাদা করে পোস্টার দেওয়ার কিছু নেই।