মারধরের প্রতিবাদে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ শুভেন্দু-অনুগামীদের

208

নন্দীগ্রাম: মারধরের প্রতিবাদে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখালেন শুভেন্দু-অনুগামীরা। মঙ্গলবার শুভেন্দু-অনুগামীদের গাড়িতে হামলার ঘটনায় উত্তেজনা ছড়ায় নন্দীগ্রামে। ঘটনায় আহত হন একাধিক। এখনও নিখোঁজ অনেকেই। বিজেপির তরফে হামলার জন্য তৃণমূলকেই দায়ী করা হয়েছে। যদিও অভিযোগ উড়িয়ে দিয়ে তৃণমূল জানিয়েছে, নব্য ও পুরাতন বিজেপি কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এর সঙ্গে তৃণমূলের কেউ যুক্ত নন। মারধর এবং গাড়ি ভাঙচুরের প্রতিবাদে এদিন নন্দীগ্রামের টেঙ্গুয়াতে বিজেপি সমর্থক ও শুভেন্দু- অনুগামীরা রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান। দুষ্কৃতীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান তাঁরা।

বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে রাজ্যে রাজনৈতিক উত্তেজনা ততই বাড়ছে। তৃণমূল-বিজেপি সংঘর্ষে মাঝে মধ্যেই উত্তপ্ত হয়ে উঠছে রাজ্যের বিভিন্ন প্রান্ত। প্রাক্তন মন্ত্রী তথা নন্দীগ্রামের প্রাক্তন বিধায়ক শুভেন্দু অধিকারী তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর থেকে মেদিনীপুর জেলায় রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে। তাঁকে বিশ্বাস ঘাতক তকমা দিয়েছে তৃণমূল।

- Advertisement -

এদিন নন্দীগ্রামের ভুতো মোড়ে শুভেন্দু অধিকারীর পদযাত্রায় অংশ নিতে আসা তাঁর অনুগামী ও বিজেপি কর্মীদের ওপর ইট, পাথর নিয়ে হামলা করা হয় বলে অভিযোগ। টোটো, গাড়ি ভাঙচুর করা হয়। হামলায় বেশ কয়েকজন আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

বিজেপির অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালিয়েছেন। শুভেন্দু অধিকারী টেঙ্গুয়া মোড়ের দলীয় কার্যালয়ে বসে ঘটনার বিষয়ে খোঁজ নেন। পরে তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘হামলার ফল ভুগতে হবে। তবে জনগণের আন্দোলনের মধ্যে দিয়েই এর জবাব দেওয়া হবে।’