ফ্রান্সের রাষ্ট্রপতির পদত্যাগের দাবি সিদ্দিকুল্লার

1386

কলকাতা: হজরত মহম্মদের অবমাননার প্রতিবাদে ফ্রান্সের রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রোঁর পদত্যাগের দাবি উঠল এই রাজ্যে। গ্রন্থাগার প্রতিমন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী এদিন এই দাবি করে জানান, কেন্দ্রীয় সরকার দিল্লিতে ফ্লান্সের রাষ্ট্রদূতকে ডেকে পরিষ্কার জানিয়ে দিক, কোনও ধর্মের কুৎসার তাঁরা বিরোধী এবং এই বিষয়ে কঠোর আইন প্রণয়নের জন্য রাষ্ট্রসংঘেও আর্জি জানাক।

সিদ্দিকুল্লা সাফ জানিয়ে দেন, মুসলিমরা সবকিছু সহ্য করতে পারেন, কিন্তু কখনও হজরত মহম্মদের অবমাননা সহ্য করবেন না, অতীতেও করেননি, ভবিষ্যতেও করবেন না। সম্প্রতি ফ্রান্সের এক শিক্ষক হজরত মহম্মদের ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় তাঁকে নৃশংসভাবে খুন হতে হয়েছে। ফ্রান্সের রাষ্ট্রপতি ম্যাক্রোঁর এই বিষয়ে বক্তব্যের পর দুই মহিলা সহ আরও তিনজনকে ধর্মান্ধরা হত্যা করেছে। পৃথিবীর বিভিন্ন দেশে ফ্রান্স ও তাঁর রাষ্ট্রপতির বিরুদ্ধে প্রতিবাদ হচ্ছে।

- Advertisement -

গ্রন্থাগার প্রতিমন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী এদিন সাংবাদিকদের জানান, পৃথিবীর ৮০০ কোটি মানুষের মধ্যে ১৮০ কোটি মানুষই ইসলাম ধর্মাবলম্বী। তাঁরা শান্তি চান। মসজিদ থেকে সন্ত্রাস নয়, শান্তি, ভালোবাসা, সম্প্রীতি ইত্যাদির শিক্ষা দেওয়া হয়। মুসলিমদের কাছে শান্তিতে প্রতিবাদ করার আবেদন জানিয়ে সিদ্দিকুল্লা জানান, হিংসা নয়, প্রতিবাদ শান্তিপূর্ণ হোক, সেটাই চান তাঁরা। এদিন মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরীর সাংবাদিক বৈঠকে রামকৃষ্ণ মিশনের স্বামী পরমানন্দ, অধ্যাপক কুমারেশ চক্রবর্তী প্রমুখ উপস্থিত ছিলেন।