বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টদের এক মঞ্চে সংবর্ধনা শিলিগুড়ির প্যাডম্যান দম্পতির

250

শিলিগুড়ি: শিলিগুড়ি তথা উত্তরবঙ্গের প্যাডম্যান দম্পতির সংগঠন ‘‌লিফ লাইফ হ্যাপিলি’‌র চতুর্থ বর্ষ উদযাপন উপলক্ষ্যে শিলিগুড়ির বিভিন্ন স্বেচ্ছাসেবী এবং সাংবাদিকদের সংবর্ধিত করা হয়। রবিবার শক্তিগড়ের রবীন্দ্রমঞ্চে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন সাহুডাঙি আশ্রমের বিশ্বনাথানন্দ মহারাজ, পদ্মশ্রী করিমুল হক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী উৎপল কুমার রায়, শিক্ষিকা উজ্জ্বয়ীনি দেব মুখোপাধ্যায়, শিলিগুড়ি জার্নালিস্ট ক্লাবের সাধারণ সম্পাদক অংশুমান চক্রবর্তী সহ অন্যান্যরা। অনুষ্ঠানে শিলিগুড়ি শহরের একাধিক স্বেচ্ছাসেবী সংগঠন যেমন আমরা বেকার, ইউনিক সোশ্যাল ওয়েলফেয়ার থেকে শুরু করে সমাজকর্মী অমিত সরকার, ডালিয়া রায়কে সংবর্ধিত করা হয়।

খড়গপুর আইআইটির গবেষক অনির্বান নন্দী এবং তাঁর স্ত্রী পৌলমী চাকি নন্দী কাজের সুবাদে উত্তরবঙ্গে বিভিন্ন গ্রামীন এলাকায় ঘুরে মানুষের দুর্দশার ছবি দেখতে পান। এরপরই তাদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন তাঁরা। সেথেকেই জন্ম ‘‌লিভ লাইফ হ্যাপিলি’‌র। এরপর বিভিন্ন সময়ে বিনামূল্যে স্যানিটারি প্যাড বিলি করার পাশাপাশি বন্ধ হয়ে যাওয়া চা–বাগানের মহিলার স্বনির্ভর করতে ১০ টাকার টিউশন, বিউটিশিয়ান কোর্স করানোর মতো কাজ করে আসছেন তাঁরা।

- Advertisement -

এদিন অনির্বান নন্দী বলেন, ‘বিগত তিন বছর আমরা এই অনুষ্ঠান গ্রামীন এলাকাতেই করেছি। এবার প্রথম গ্রাম থেকে আদিবাসী মহিলাদের তুলে এনে শহরে আয়োজন করলাম। যাতে করে এদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেন শহরের মানুষরাও।’‌ আয়োজকদের অভিনন্দন জানান পদ্মশ্রী করিমুল হক।