মুখ্যমন্ত্রীর অপমানের অভিযোগে ‘অরাজনৈতিক’ প্রতিবাদে বিশিষ্টরা

290

শিলিগুড়ি: বাংলার মাটিতে ‘অপমানিত’ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই অভিযোগে প্রজাতন্ত্র দিবসে শিলিগুড়ির হাসমিচকে ‘অরাজনৈতিক’ প্রতিবাদে শামিল তৃণমূল নেতারা। রয়েছেন শহরের কিছু বিশিষ্ট মুখও।

প্রসঙ্গত, গত শনিবার নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে কলকাতায় ভিক্টোরিয়া মেমোরিয়ালে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল জগদীপ ধনকর প্রমুখ। সেদিন মুখ্যমন্ত্রী মঞ্চে বক্তব্য রাখতে উঠতেই দর্শকদের মধ্যে থেকে ‘জয় শ্রী রাম’ স্লোগান উড়ে আসে। এতে মুখ্যমন্ত্রী ক্ষোভ ব্যক্ত করেই মঞ্চ থেকে নেমে যান। মুখ্যমন্ত্রী বলেন, ‘এটা সরকারি অনুষ্ঠান, কোনও রাজনৈতিক দলের অনুষ্ঠান নয়। কাউকে আমন্ত্রণ করে এভাবে অপমান করা উচিত নয়। তাই প্রতিবাদস্বরূপ আমি কোনও বক্তব্য রাখব না।’

- Advertisement -

উদ্দেশ্যপ্রণোদিতভাবে মুখ্যমন্ত্রীকে ‘অপমান’ করা হয়েছে বলে দাবি করে প্রতিবাদে সরব হয়েছেন তৃণমূল কংগ্রেস, বিরোধী দলগুলির নেতৃত্ব সহ অন্যান্যরা। এই অভিযোগে এদিন শিলিগুড়িতে ‘অরাজনৈতিক’ প্রতিবাদে শামিল হয়েছেন তৃণমূল নেতৃত্ব সহ বিশিষ্টরাও। উপস্থিত রয়েছেন তৃণমূল কংগ্রেসের দার্জিলিং জেলা কমিটির সভাপতি রঞ্জন সরকার। রয়েছেন শিক্ষাবিদ, ব্যবসায়ী, রাজনীতিবিদ সহ অন্যরা।