পারফরমেন্স নিয়ে সমালোচনার জবাব বাইলসের

নিউ ইয়র্ক : পারফরমেন্স নিয়ে প্রশ্ন তোলা সমালোচকদের জবাব দিলেন মার্কিন জিমন্যাস্ট সিমোনে বাইলস। ইনস্টাগ্রামে অনুরাগীদের ১০টি প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি। সেখানে টোকিও অলিম্পিক থেকে নাম তোলা সহ বিভিন্ন বিষয়ে মুখ খুলেছেন এই তারকা জিমন্যাস্ট।

চলতি অলিম্পিকে জিমন্যাস্টিক্সে একাধিক পদকের দাবিদার ছিলেন বাইলস। ৫ বছর আগে রিও গেমসে চার সোনা সহ পাঁচ পদক পেয়েছিলেন। কিন্তু মানসিক সমস্যার জন্য এবার দলগত ফাইনালের ঠিক আগে সরে দাঁড়ান তিনি। তাঁকে ছাড়া নেমে রাশিয়ান অলিম্পিক কমিটির কাছে হেরে রুপো পায় মার্কিন যুক্তরাষ্ট্র। এমনকি ব্যক্তিগত অল-অ্যারাউন্ডের ফাইনালেও নামেননি বাইলস। নাম তোলায় অনেকেই তাঁর পারফরমেন্স নিয়ে প্রশ্ন তুলছেন। যা নিয়ে বাইলসের জবাব, এমন নয় যে আমি খারাপ পারফরমেন্সের জন্য নাম তুলেছি। কেরিয়ারে অনেক সময় আমি ভালো পারফর্ম করতে পারিনি। কিন্তু সেক্ষেত্রেও আমি শেষ পর্যন্ত লড়েছি। এখানে আমার ব্যক্তিগত নিরাপত্তার পাশাপাশি দলের পদক নিয়ে প্রশ্ন ছিল। তাই আমি কোনও ঝুঁকি নিইনি। রুপো জেতার জন্য দলের অন্যদের ধন্যবাদ জানিয়েছেন তিনি।

- Advertisement -

সমালোচনার জবাব দিয়ে বাইলসের বক্তব্য, অনেকেই বলছেন আমি লড়াই ছেড়ে পালিয়েছি। আমি পালাতে শিখিনি। তাঁরা হয়তো ভল্ট দিয়ে শূন্য থেকে একটা কঠিন ভূমিতে এসে দাঁড়ানোর ঝুঁকি সম্পর্কে অবহিত নন। তবে নিজের স্বাস্থ্য ও নিরাপত্তা নিয়ে পদক্ষেপ করার জন্য আমি কারও কাছে জবাবদিহি করতে বাধ্য নই। মানসিক স্বাস্থ্য শারীরিক সুস্থতার মতোই গুরুত্বপূর্ণ। অলিম্পিক থেকে নাম তোলার পর তিনি জানান, মানসিক উত্তেজনার প্রভাবে তাঁর শরীরে কম্পন শুরু হয়েছিল। দেশ থেকে অলিম্পিকে যোগ দিতে যাওয়ার আগে তাঁর এধরণের কোনও সমস্যা হয়নি বলে ইনস্টাগ্রামে জানিয়েছেন তিনি।