মুমূর্ষ করোনা রোগীকে হাসপাতালে নিতে বিলম্ব, পাশে দাঁড়াল পুলিশ

93

সিতাই: মুমূর্ষ করোনা রোগীকে হাসপাতালে নিয়ে যেতে বিলম্ব। খবর পেয়েও ব্লক স্বাস্থ্য দপ্তরের তরফে তড়িঘড়ি কোনও পদক্ষেপ করা হয়নি বলে অভিযোগ। অবশেষে সিতাই থানার পুলিশের তৎপরতায় ওই রোগীকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়। এমনই ছবি ধরা পড়ছে সিতাই ব্লকের ভাড়ালি এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভাড়ালি এলাকার একটি বাড়িতে ভাড়া থাকতেন বছর ৫৫ এক ব্যক্তি। তাঁর বাড়ি কলকাতায়। দিনকয়েক আগে তাঁকে দিনহাটা মহকুমা কোভিড হাসপাতাল থেকে হোম কোয়ারান্টিনে পাঠানো হয়। গত শুক্রবার রাতে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। তখন প্রতিবেশীদের তরফে রাত ১০টা নাগাদ ব্লক স্বাস্থ্য দপ্তরের সঙ্গে যোগাযোগ করা হয়। কিন্তু সেই সময় স্বাস্থ্য দপ্তরের তরফে দ্রুত কোনও পদক্ষেপ করা হয়নি বলে অভিযোগ উঠেছে। বিষয়টি জানতে পেরে সিতাই থানার আইসি সৌর্যদীপ্ত ভট্টাচার্য ঘটনাস্থলে যান। আইসি বিডিওর সঙ্গেও যোগাযোগ করেন। অবশেষে ঘণ্টা দুয়েক বাদে অ্যাম্বুল্যান্সে করে ওই রোগীকে দিনহাটা মহকুমা কোভিড হাসপাতালে পাঠানো হয়।

- Advertisement -

যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন সিতাই ব্লক স্বাস্থ্য দপ্তরের আধিকারিক ডাঃ মাসুদ হাসান। তিনি জানান, অভিযোগ ভিত্তিহীন। খবর পেয়ে এক স্বাস্থ্যকর্মীকে ঘটনাস্থলে পাঠানো হয়। রোগীকে হাসপাতালে পাঠানোর ক্ষেত্রে স্বাস্থ্য দপ্তরের তরফেও প্রয়োজনীয় পদক্ষেপ করা হয়।

আইসি সৌর্যদীপ্ত ভট্টাচার্য বলেন, ‘মুমূর্ষ ওই রোগী দীর্ঘক্ষণ ধরে বাড়িতে যন্ত্রণায় ছটফট করছিলেন। তা জানতে পেরে আমি ঘটনাস্থলে পৌঁছোই। তারপর অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করে তাঁকে হাসপাতালে পাঠানো সম্ভব হয়।’ দিনহাটার এসডিপিও অমিত বর্মা জানান, সিতাই থানার পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছেছিল বলে জানতে পেরেছি।