৬ মাওবাদীকে এনকাউন্টার এই রাজ্যে, ১৯ জন করল আত্মসর্ম্পণ

165

বিশাখাপত্তনম: মাওবাদী এবং গ্রেহাউন্ডের মধ্যে গুলির যুদ্ধ। সূত্রের খবর অনুযায়ী, অন্ধ্রপ্রদেশের মাম্পা থানার থিগালামেত্তা জঙ্গলে চলে গুলির লড়াই। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে মাওবাদী দমন শাখা অভিযান চালাই ঐ এলাকায়। তাদের কাছে খবর আসে যে ওই জঙ্গলের মধ্যে মাওবাদীদের একটি বিশেষ দল এবং তার সঙ্গে বেশ কয়েকজন  মাও নেতাও রয়েছেন। জঙ্গলের মধ্যে ঐ তাদের ডেরায় আচমকা হামলা চালাই বিশেষ মাওবাদী দমন বাহিনী, গ্রেহাউন্ড।

এই গুলির লড়ায়ে ৬ জন মাওবাদী নিহিত হয়েছে। তাদের মধ্যে একজন মহিলা মাওবাদী আছেন বলেও জানা গিয়েছে। এরই সঙ্গে তাদের ডেরা থেকে উদ্ধার হয়েছে বেশকিছু আধুনিক অস্ত্রশস্ত্র। সূত্রের খবর অনুযায়ী, একটি একে ৪৭ রাইফেল, একটি এসএলআর, একটি কারবাইন, তিনটি থ্রি নট থ্রি রাইফেল এবং দেশি বন্দুক উদ্ধার হয়েছে। সম্পূর্ণ এলাকায় তল্লাসী চালাচ্ছে ওই বিশেষ বাহীনী।

- Advertisement -

অন্যদিকে ওডিশার মনকলগিরি জেলায় মৈথিলি থানায় কুলবেড়া জঙ্গলেও মাওবাদীদের সঙ্গে লড়াই চলে নিরাপত্তা বাহিনীর। গোপন সূত্রে খবর পেয়ে জঙ্গলে অভিযান চালায় ওডিশা পুলিশের স্পেশাল অপারেশনস গ্রুপ (এসওজি) ও ডিস্ট্রিক্ট ভলান্টারি ফোর্স (ডিভিএফ) কে নিয়ে গঠিত যৌথ বাহিনী। জঙ্গলে তল্লাশী চলছে বুঝতে পেরে এলোপাথারি গুলি চালাতে শুরু করে মাওবাদীরা। তবে নিরাপত্তা বাহিনী গুলি চালাতে শুরু করলে ডেরা ছেড়ে পালিয়ে যায় মাওবাদীরা। তবে কোনও আহত হয়নি। অন্যদিকে তেলেঙ্গানায় ১৯ জন মাওবাদী আছ আত্মসর্ম্পন করেছে।