ষষ্ঠ দফায় রাজ্যের ৪ জেলার ৪৩ আসনে ভোটগ্রহণ শুরু

86

কলকাতা: বহস্পতিবার ষষ্ঠ দফায় রাজ্যের ৪ জেলার ৪৩টি বিধানসভা আসনে ভোটগ্রহণ শুরু হল। কড়া নিরাপত্তার চাদরে শুরু হয়েছে ভোটগ্রহণ। এদিন উত্তর দিনাজপুরের ৯টি, উত্তর ২৪ পরগণার ১৭টি, নদিয়ার ৯টি ও পূর্ব বর্ধমানের ৮টি আসনে ভোট হচ্ছে। কোভিড বিধি মেনে ভোটারদের ভোট কেন্দ্রে ঢোকানো হচ্ছে। সকাল থেকেই ভোট কেন্দ্রের বাইরে ভোটারদের লম্বা লাইন চোখে পড়েছে।

এদিন উত্তর দিনাজপুরের রায়গঞ্জ, চাকুলিয়া, করণদিঘি, হেমতাবাদ, কালিয়াগঞ্জ, চোপড়া, ইসলামপুর, গোয়ালপোখর ও ইটাহার আসনে ভোট হচ্ছে। এছাড়া উত্তর ২৪ পরগণার ব্যারাকপুর, নৈহাটি, ভাটপাড়া, অশোকনগর, আমডাঙা, জগদ্দল, নোয়াপাড়া, বীজপুর, খড়দহ, দমদম উত্তর, বাগদা, বনগাঁ উত্তর, বনগাঁ দক্ষিণ, বাদুড়িয়া, গাইঘাটা, স্বরূপনগর, ও হাবড়া আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে। পূর্ব বর্ধমানের গলসি, কাটোয়া, পূর্বস্থলী উত্তর, পূর্বস্থলী দক্ষিণ, কেতুগ্রাম, আউশগ্রাম, মঙ্গলকোট, ভাতার আসনে ভোট হচ্ছে। পাশাপাশি নদিয়ার পলাশিপাড়া, কালীগঞ্জ, করিমপুর, তেহট্ট, চাপড়া, কৃষ্ণনগর উত্তর, নাকাশিপাড়া, নবদ্বীপ এবং কৃষ্ণনগর দক্ষিণ আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে।

- Advertisement -

ষষ্ঠ দফার নির্বাচনে উত্তর ও দক্ষিণবঙ্গের ৪৩টি বিধানসভা আসনে ৩০৬ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে। এর মধ্যে ২৭ জন মহিলা। এঁদের ভাগ্য নির্ধারণ করবেন ১ কোটি ৩ লক্ষ ভোটদাতা। এর মধ্যে রয়েছেন ৫০ লক্ষ ৬৫ হাজার মহিলা ও ২৫৬ জন তৃতীয় লিঙ্গের ভোটার। ভোটগ্রহণ হবে ১৪,৪৮০টি পোলিং বুথে।

তৃণমূল কংগ্রেস ও ভারতীয় জনতা পার্টি সবকটি আসনেই প্রার্থী দিয়েছে। তবে বাম, কংগ্রেস ও আইএসএফের সংযুক্ত মোর্চা মিলিতভাবে প্রতিদ্বন্দ্বীতা করছে। এর মধ্যে সিপিএম লড়ছে ২৩টি আসনে। কংগ্রেস ১২টি, ফরওয়ার্ড ব্লক ৪ ও সিপিআই ২টি আসনে লড়াই করছে।