থানায় বেধড়ক মারধর, অপমানে আত্মঘাতী যুবক

626

লখনউ: মহিলা কনস্টেবলকে কটূক্তি করার অভিযোগে থানায় এনে যুবককে বেধড়ক মারধর। অপমানে শুক্রবার রাতে বাড়িতে বিষ খেয়ে করে আত্মঘাতী হন সেই যুবক। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের সীতাপুরের হরগাঁও থানা এলাকায়।

আত্মঘাতী সেই যুবকের নাম প্রভাস তিওয়ারি। অভিযোগ, ওই যুবক বাজারের মধ্যে এক মহিলা কনস্টেবলকে কটূক্তি করেছেন। সেই কারণে ভরা বাজারে অভিযুক্তকে চড় মারেন সেই মহিলা কনস্টেবল এবং তাঁর সঙ্গে থাকা পুলিশকর্মীও ওই যুবককে মারধর করেন বলে অভিযোগ উঠেছে। এরপর বছর পঁচিশের সেই যুবককে থানায় নিয়ে গিয়ে সেখানেও তাঁকে মারধর করা হয়। সেই সঙ্গে তাঁকে একদিন আটক করেও রাখা হয়েছিল। এই ঘটনায় অপমানিত হয়ে সেই যুবক শেষ পর্যন্ত আত্মহত্যার পথ বেছে নেন বলে দাবি পরিবারের।

- Advertisement -

সুইসাইড নোটে প্রভাস লিখে যান, তাঁর বিরুদ্ধে মিথ্যে হেনস্তার অভিযোগ এনে ওই মহিলা কনস্টেবল ও তাঁর সঙ্গী পুলিশকর্মী তাঁকে অপদস্থ করেছেন। তাঁর কোনও কথাই শোনা হয়নি। থানাতে তুলে নিয়েও মারধর করা হয়েছে। জীবনে এমন অপদস্থ আগে কখনও তিনি হননি।

সীতাপুরের পুলিশ সুপার আরপি সিং এবিষয়ে জানান, আত্মঘাতী যুবকের দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। পরে মৃতদেহ পরিবারের হাতে তুলে দেওয়া হবে। দুই পুলিশকর্মীর বিরুদ্ধে আনা অভিযোগ খতিয়ে দেখছেন তাঁরা।