অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য পাঠানো হচ্ছে কোচবিহারের মাটি

শিবশঙ্কর সূত্রধর, কোচবিহার: অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য কোচবিহারের মাটি পাঠানো হচ্ছে। ইতিমধ্যেই জেলার বিভিন্ন মন্দির থেকে সেই মাটি সংগ্রহ করে নানা ধর্মীয় কর্মসূচি পালন করছে বিশ্ব হিন্দু পরিষদ। রবিবার সেই মাটি পাঠানো হবে সংগঠনের শিলিগুড়ি কার্যালয়ে। সেখান থেকে অযোধ্যায় নিয়ে যাওয়া হবে সেই মাটি। কোচবিহারের বিভিন্ন ধর্মীয় স্থানের মাটির পাশাপাশি সাগরদিঘি এবং তোর্ষার জলও পাঠানো হবে।

বিশ্ব হিন্দু পরিষদের কোচবিহার নগর সভাপতি রূপম দে বলেন, ৯ নভেম্বর রাম মন্দির নির্মাণের পক্ষে রায় ঘোষণা করেছে সুপ্রিম কোর্ট। সেই হিসেবে আগামী ৫ অগাস্ট অযোধ্যায় রাম মন্দির নির্মাণের ভিত্তি স্থাপন করা হবে। সারা ভারতবর্ষের বিভিন্ন পুণ্যভূমি থেকে সেখানে মাটি পাঠানো হচ্ছে। কোচবিহার থেকেও আমরা মাটি পাঠাচ্ছি।

- Advertisement -

অযোধ্যায় রাম মন্দির নির্মাণের ভূমি পুজোতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিত থাকার কথা রয়েছে। কোচবিহারের মদনমোহন বাড়ি, বানেশ্বর, সিদ্ধেশ্বরী, মধুপুর, দিনহাটার মদনমোহন বাড়ি, গোসানিমারি মন্দির সহ বিভিন্ন পুণ্যভূমির মাটি সংগ্রহ করে সেগুলিকে আজ পুজো দেওয়া হয় বিশ্ব হিন্দু পরিষদের কার্যালয়ে। যজ্ঞ সহ সেখানে নানা কর্মসূচি পালন করা হয়েছে।