কুর্তি সেতু সংস্কারের কাজ শুরু করতে মাটি পরীক্ষা

448

চালসা: উত্তরবঙ্গ সংবাদে প্রকাশিত খবরের জেরে র্কুতি সেতু সংস্কারের জন্য মাটি পরীক্ষার কাজ শুরু হল। মেটেলি ব্লকের বিধাননগর গ্রাম পঞ্চায়েতের কুর্তি নদীর ওপরে থাকা দুর্বল সেতু সংস্কারের জন্য বৃহস্পতিবার থেকে সেতু সংলগ্ন এলাকায় মাটি পরীক্ষার কাজ শুরু হয়।

বিধাননগরের সঙ্গে বাতাবাড়ির যোগাযোগের একমাত্র মাধ্যম এই সেতু। দীর্ঘবছর সেতুর অবস্থা বেহাল ছিল। সম্প্রতি সেতুটির ওপর পণ্যবাহী ট্রাকও দুর্ঘটনার কবলে পড়ে। ওই সময় সেতুর রেলিং ভেঙে যায়। লোহার রড বের হয়ে যায়। বিধাননগর গ্রাম পঞ্চায়েতের তরফে সেতুটিকে দুর্বল ঘোষণা করে বোর্ডও লাগানো হয়েছে। সেতুর ওপর দিয়ে ভারী যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। এই সেতুর ওপর দিয়ে রোজ কয়েক হাজার বাসিন্দা বাইক, টোটো, ছোটগাড়ি চেপে চলাচল করে। সেতুটি ভেঙে গেলে বিধাননগরের সঙ্গে বাতাবাড়ির যোগাযোগ বন্ধ হয়ে যাবে। এলাকার জনগণ দীর্ঘদিন ধরেই সেতুটি সংস্কারের দাবি জানিয়েছেন। অবশেষ সেই সেতুর সংস্কারের জন্য মাটি পরীক্ষার কাজ শুরু হল।

- Advertisement -

এদিন সকালে মাটি পরীক্ষার কাজ ও সেতু পরিদর্শন করতে যায় জেলা পরিষদ সদস্য সীমা সরকার। সঙ্গে ছিলেন পঞ্চায়েত সমিতির সদস্য যুগল চন্দ্র দাস, গ্রাম পঞ্চায়েতের সদস্য আব্দুল আজহার আলী সহ অনেকেই। জেলা পরিষদ সদস্যা সীমা সরকার বলেন, সেতু সংস্কারের জন্য বহুবার জেলা পরিষদে জানিয়েছি। ইঞ্জিনিয়াররা এসে সেতু পরিদর্শনও করেছেন। অবশেষে সেতু সংস্কারের জন্য মাটি পরীক্ষার কাজ শুরু হল। মাটি পরীক্ষার রিপোর্টের পর সেতু সংস্কারের কাজ শুরু করা হবে জেলা পরিষদের তরফে।