গর্ভবতীকে হাসপাতালে পৌঁছোতে সাহায্য করলেন জওয়ানরা

299
গর্ভবতীকে কাঁধে তুলে হাসপাতালের পথে ভারতীয় জওয়ানরা।

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: গর্ভবতীকে হাসপাতালে পৌঁছোতে সাহায্য করলেন ভারতীয় সেনাবাহিনীর জওয়ানরা। জম্মু ও কাশ্মীরের কূপওয়ারার করালপুরার ঘটনা। সেনাবাহিনীর নার্সিং অ্যাসিস্ট্যান্টের সহায়তায় জওয়ানরা ওই মহিলাকে কাঁধে তুলে মূল রাস্তা পর্যন্ত পৌঁছে দেন। পরে হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তিনি সন্তানের জন্ম দেন। জওয়ানদের এই কাজকে কুর্ণিশ জানিয়েছে গোটা দেশ।

গর্ভবতীকে হাসপাতালে পৌঁছোতে সাহায্য করলেন জওয়ানরা| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

- Advertisement -

বিদেশি শত্রুর হাত থেকে দেশকে সুরক্ষিত রাখতে সীমান্তে সবসময় সতর্ক রয়েছেন ভারতীয় সেনাবাহিনীর জওয়ানরা। আর তা যদি জম্মু ও কাশ্মীর হয়, তাহলে সতর্কতার মাত্রা অনেকাংশেই বেড়ে যায়। কারণ জম্মু ও কাশ্মীরের লাইন অফ কন্ট্রোল লাগোয়া ভারতীয় গ্রামগুলির দিকে প্রায়ই সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে গুলি চালায় পাকিস্তান। বৈদেশিক শত্রুর হাত থেকে দেশকে রক্ষার পাশাপাশি মানবিক কর্তব্যও পালনেও অবিচল জওয়ানরা। গর্ভবতীকে কাঁধে চাপিয়ে হাসপাতালে পৌঁছোতে সাহায্য করে ভারতীয় সেনাবাহিনীর জওয়ানরা ফের মানবিকতার নজির গড়লেন।          

৫ জানুয়ারি জওয়ানরা খবর পান, এক মহিলা প্রসব যন্ত্রণায় ছটফট করছেন। গর্ভবতীকে সাহায্য করতে এগিয়ে আসেন জওয়ানরাই। যদিও কাজটি সহজ ছিল না। কারণ প্রবল তুষারপাতের জেরে পুরু বরফের চাদরে ঢেকে গিয়েছে জম্মু ও কাশ্মীরের বিভিন্ন এলাকা। কোথাও কোথাও বরফের চাদর প্রায় এক-দেড়ফুট পুরু। এই পরিস্থিতিতে ভারতীয় জওয়ানরা ওই গর্ভবতীকে খাটিয়াতে তুলে কাঁধে চাপিয়ে প্রায় ২ কিমি বরফে ঢাকা পথ পেরিয়ে প্রধান রাস্তায় পৌঁছে দেন। পরে ওই মহিলাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি পুত্র সন্তানের জন্ম দেন। জওয়ানদের এই কাজকে কুর্ণিশ জানিয়েছে গোটা দেশ।