কংগ্রেসের সাধারণ সম্পাদকের পদ থেকে ইস্তফা সোমেন পুত্রের

113

কলকাতা: প্রদেশ কংগ্রেসের প্রয়াত প্রাক্তন সভাপতি সোমেন মিত্রের পুত্র রোহন মিত্র কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদকের পদ থেকে ইস্তফা দিলেন। সূত্রের খবর, প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীর প্রতি বিষোদ্গার করে রোহন মিত্র বুধবার সকালে তিন পাতার একটি চিঠি প্রদেশ দপ্তরে পাঠিয়েছেন। চিঠিতে তিনি প্রদেশ কংগ্রেসের সমস্ত দায়িত্ব এমনকি সাধারণ সদস্যের পদ থেকে ইস্তফা দেওয়ার কথা জানিয়েছেন। ঘটনাকে কেন্দ্র করে জল্পনা তৈরি হয়েছে রাজ্য রাজনীতিতে। তবে অন্য কোনও দলে যোগ দিচ্ছেন না বলে পরিষ্কার জানিয়েছেন রোহন।

গত বিধানসভা নির্বাচনের সময় থেকেই সোমেন পুত্রের সঙ্গে অধীর চৌধুরীর দূরত্ব বেড়েছে। রোহন মিত্র এদিন পরিষ্কার জানিয়েছেন, বাবা সোমেন মিত্রের মৃত্যুর পর থেকেই তাঁদের পরিবারকে ব্রাত্য করে রেখেছে প্রদেশ কংগ্রেস। প্রদেশ কংগ্রেসের তরফে তাঁদের সঙ্গে সেভাবে কোনও যোগাযোগই রাখা হয়নি। রোহন আরও জানান, তিনি চেয়েছিলেন কংগ্রেসে থাকতে। কিন্তু যেভাবে প্রদেশ কংগ্রেস চলছে, তাতে তিনি হতাশ। এমনকি বিধানসভা নির্বাচনে পরাজয়ের পরও দলকে ঢেলে সাজানোর কোনও ব্যবস্থা নেননি প্রদেশ কংগ্রেস সভাপতি।

- Advertisement -

কংগ্রেস সূত্রের খবর, অধীররঞ্জন চৌধুরী রোহন মিত্রের পদত্যাগের বিষয়টি শুনেছেন। তিনি কলকাতায় দলীয় নেতৃত্বের সঙ্গে এ নিয়ে আলোচনায় বসবেন।