সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার উন্নতি

0
193
- Advertisement -

কলকাতা: শারীরিক অবস্থার অনেকটাই উন্নতি হয়েছে অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। তিনি করোনামুক্ত হওয়ার পর চিকিৎসায় ভাল সাড়া দিচ্ছেন বলে হাসপাতাল সূত্রে খবর। মিউজিক থেরাপিও দেওয়া হচ্ছে বর্ষীয়ান এই অভিনেতাকে।

গত ৯ দিন ধরে দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। গত শুক্রবার থেকে তাঁর শারীরিক পরিস্থিতির অবনতি হতে শুরু করে। বুধবার থেকে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তিনি। মেডিক্যাল বোর্ডের সদস্য এক চিকিৎসক জানিয়েছেন, সৌমিত্রবাবু ভাল আছেন। চিকিৎসায় ভাল সাড়া দিচ্ছেন। অন্যদের কথাবার্তা শুনছেন। বুঝতে পারছেন। শরীরিক জটিলতার কারণে নতুন করে কোনও সমস্যা হয়নি। শুরু হয়েছে মিউজিক থেরাপিও। আগামী দু-তিন দিনে শারীরিক পরিস্থিতির আরও উন্নতি হবে বলে আশা প্রকাশ করেছেন চিকিৎসকরা।

সম্প্রতি, প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের করোনা পজিটিভ ধরা পড়ে। তাঁকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন বাংলা সিনেমার এই প্রবাদপ্রতীম অভিনেতা। এরপরই তাঁর কোভিড পরীক্ষা করানো হলে রিপোর্ট পজিটিভ আসে। কো-মর্বিডিটির কারণে তাঁকে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে রাখা হয়। রাজ্য সরকারের তরফে সৌমিত্র চট্টোপাধ্যায়ের চিকিৎসার সম্পূর্ণ দায়িত্ব নেওয়া হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার নিজে ফোন করে সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্বাস্থ্যের খবর নেন। তাঁর নির্দেশে দু’জন সরকারি চিকিত্‍সকও মেডিকেল বোর্ডে যোগ দিয়েছেন। সব মিলিয়ে ১৫ জন চিকিৎসক এখন এই প্রবীণ অভিনেতার চিকিৎসায় নজর রাখছেন।

- Advertisement -