সৌমিত্রের শারীরিক পরিস্থিতির সামান্য উন্নতি, তবে এখনও সংকটমুক্ত নন

325
সংগৃহীত

কলকাতা: সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতির সামান্য উন্নতি হলেও এখনও সংকটমুক্ত নন তিনি। জানা গিয়েছে, অভিনেতার হার্ট সঠিকভাবে কাজ করছে। কিডনি দুটি দিন কয়েক আগে একেবারে বিকল হলেও ডায়ালিসিসের পর ধীরে ধীরে রেচন প্রক্রিয়া নিয়ন্ত্রণে রয়েছে। চিকিৎসকরা জানান, অ্যান্টি-বায়োটিকগুলি শরীরে সঠিকভাবে কাজ করছে। সেই কারণে শুক্রবার তৃতীয়বার ডায়ালিসেসের প্রয়োজনীয়তা দেখা দেয়নি। এদিন নেফ্রোলজিস্টদের বোর্ড মিলিত হয়ে ফের ডায়ালিসিস করা হবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের চিকিৎসার দায়িত্বে থাকা মেডিকেল টিমের নেতৃত্বে রয়েছেন চিকিৎসক অরিন্দম কর। শুক্রবার গভীর রাতে
তিনি জানান, হাসপাতালের আইসিইউতে দীর্ঘদিন থাকা এবং চিকিৎসাজনিত হস্তক্ষেপ তাঁর শরীরে একটা কঠিন প্রতিক্রিয়া তৈরি করছে। সবরকম চেষ্টা সত্ত্বেও তাঁর সুস্থ হয়ে ওঠার আশা কমে যাচ্ছে। তবে তাঁকে সেরা চিকিৎসা দেওয়ার চেষ্টা চলছে।

- Advertisement -

সম্প্রতি, প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের করোনা পজিটিভ ধরা পড়ে। তাঁকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকেই কখনও তাঁর স্বাস্থ্যের উন্নতি, তো কখনও অবনতি হচ্ছে। এর আগেই চিকিৎসকরা জানিয়েছিলেন, রক্তে ইউরিয়া ও সোডিয়ামের মাত্রার পাশাপাশি অভিনেতার কোভিড এনসেফেলোপ্যাথিও বেড়েছে। প্লাজমা থেরাপি করা হয় তাঁর। অক্সিজেনের মাত্রাগত তারতম্যের জেরে বাইপ্যাপ সাপোর্টও দেওয়া হয়। গত ৬ অক্টোবর থেকে হাসপাতালে ভর্তি রয়েছেন এই প্রবীণ অভিনেতা। তাঁর করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছিল৷ এরপর তাঁকে নন-কোভিড বিভাগে স্থানান্তরিত করা হয়৷ তাঁকে সুস্থ করে তুলতে সেরা চিকিৎসা দেওয়ার চেষ্টা চালাচ্ছেন চিকিৎসকরা।