বিপদমুক্ত নন সৌমিত্র, শ্বাসনালীতে অস্ত্রোপচার করা হতে পারে

492

কলকাতা: বিপদমুক্ত নন প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। হাসপাতাল সূত্রে খবর, তাঁর শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে। জানা গিয়েছে, সব ঠিক থাকলে খুব শীঘ্রই তাঁর অ্যান্টিবায়োটিক ও অ্যান্টিফাঙ্গাল ওষুধ বন্ধ করা হবে। শনিবার থেকে তাঁর অ্যান্টিবায়োটিক ওষুধের ডোজ বন্ধ করা হতে পারে। তবে ভেন্টিলেশন সাপোর্টেই থাকবেন তিনি।

প্রবীণ অভিনেতার শ্বাসনালীর জন্য ট্রাকিওস্টোমি করা হবে কিনা, সেই নিয়েও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। অভিনেতার তন্দ্রাছন্নভাব কিছুটা কেটেছে, কিডনিও আগের চেয়ে ভালোভাবে কাজ করছে। সেই কারণে আপতত নিয়মিত ডায়ালিসিস প্রয়োজন পড়ছে না। তাঁর এই অবস্থার পরিবর্তনকে ইতিবাচক বলেই মনে করছেন চিকিৎসকরা। সৌমিত্র চট্টোপাধ্যায়ের চিকিৎসার দায়িত্বে থাকা মেডিকেল বোর্ডের প্রধান অরিন্দম কর জানান, আগের চেয়ে তাঁর স্বাস্থ্যের কিছুটা উন্নতি হয়েছে।

- Advertisement -

প্রসঙ্গত, প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের করোনা পজিটিভ ধরা পড়ার পর তাঁকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকেই কখনও তাঁর স্বাস্থ্যের উন্নতি, তো কখনও অবনতি হচ্ছে। গত ৬ অক্টোবর থেকে হাসপাতালে ভর্তি রয়েছেন ফেলুদা। তাঁর করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছিল৷ এরপর তাঁকে নন-কোভিড বিভাগে স্থানান্তরিত করা হয়৷ তাঁকে সুস্থ করে তুলতে সেরা সবরকম চেষ্টা চালাচ্ছেন চিকিৎসকরা।