সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্নায়বিক সমস্যা কাটাতে আন্তর্জাতিক বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া হচ্ছে

562

কলকাতা: শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও এখনও বিপদ কাটেনি বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। স্নায়বিক চিকিৎসায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন স্নায়ুরোগ বিশেষজ্ঞদের পরামর্শও নেওয়া হচ্ছে। হাসপাতালের তরফে জানানো হয়েছে, সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল। রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ কিছুটা কমে গিয়েছিল। রক্তচাপ এবং অক্সিজেনজনিত সমস্যা ধরা পড়ে। তবে দ্রুত তা নিয়ন্ত্রণে চলে আসে।

বেশ কয়েক দিন ধরে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। কিন্তু মঙ্গলবার হঠাৎ করে মস্তিষ্কে স্নায়ুজনিত সমস্যা দেখা দেয়। বুধবারেও স্নায়ুজনিত সমস্যার বিশেষ কোনও উন্নতি হয়নি।

- Advertisement -

করোনা রিপোর্ট পজিটিভ আসায় অক্টোবরের গোড়ায় বর্ষীয়ান অভিনেতাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। মেডিকেল বোর্ডও গঠন করা হয়। দু’বার প্লাজমা থেরাপিও করা হয়। অক্সিজেনের মাত্রাগত তারতম্যের জেরে বাইপ্যাপ সাপোর্টও দেওয়া হয়। তবে গত শুক্রবার শারীরিক পরীক্ষার পর হাসপাতাল সূত্রে জানা যায়, সৌমিত্রবাবুর সব রিপোর্ট সন্তোষজনক। হৃদযন্ত্র, কিডনি, যকৃৎ-সহ অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ সচল রয়েছে তাঁর। বৃহস্পতিবার থেকেই সৌমিত্রবাবুর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হতে শুরু করে। এদিন ফের তাঁর স্নায়ুজনিত সমস্যার বিষয়টি ধরা পড়ে।