মমতাকে ‘দুর্নীতির নায়িকা’ আর অভিষেককে ‘চোর’ বলে কটাক্ষ সৌমিত্র খাঁর

387

বর্ধমান: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধায়কে ‘দুর্নীতির নায়িকা’ বলে কটাক্ষ করলেন বিজেপির যুব মোর্চার রাজ্য সভাপতি তথা সাংসদ সৌমিত্র খাঁ। একইসঙ্গে তিনি মুখ্যমন্ত্রীর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যাকেও ’চোর’ বলে কটাক্ষ করেন।

বুধবার পূর্ব বর্ধমানের জামালপুর বিধানসভার চকদিঘিতে অনুষ্ঠিত হয় বিজেপির জনসভা। সেই সভায় বক্তব্য রাখতে উঠে সৌমিত্র খাঁ দাবি করেন, ‘অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গ্র্যাজুয়েশন সার্টিফিকেটটি জাল। মমতা বন্দ্যোপাধ্যায় ‘চোর’ ভাইপো তৈরি করেছেন। এই জেলার রায়না, জামালপুর ও খণ্ডঘোষে দামোদর থেকে গাড়ি গাড়ি বালি তোলা হয়। সেইসব বালির গাড়ি থেকে ৩ হাজার টাকা তোলা তুলে এখানকার থানার ওসিরা অভিষেককে পাঠায়।’ কেন মমতার ভাইপো প্রতিটি বালির গাড়ি থেকে ৩ হাজার টাকা তোলা তুলবে, সেই প্রশ্ন এদিনের সভামঞ্চ থেকেই পুলিশের উদ্দেশ্যে ছুঁড়ে দেন বিজেপি নেতা সৌমিত্র খাঁ। তার এমন বক্তব্য রাজনৈতিক মহলে শোরগোল ফেলে দিয়েছে।

- Advertisement -

চকদিঘির জনসভা থেকে সৌমিত্র খাঁ আরও বলেন, ‘বিজেপির ট্রেন চলছে। আর একের পর এক তৃণমূল বিধায়করা দৌড়োতে দৌড়োতে বিজেপির ট্রেনে চাপছে। শুভেন্দু এসে গিয়েছে। এছাড়াও এক এক করে তৃণমূলের অন্য বিধায়করাও আসছে।’ সৌমিত্র খাঁ দাবি করেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য বাংলার কৃষকরা ‘কিষাণ নিধি’ প্রকল্প থেকে বঞ্চিত হয়েছে। এখানকার  চাষিরা আলুবীজ পায় না। পূর্বে সিপিএম সরকারও এখানে আলুর বীজ তৈরি করতে পারেনি। দশ বছর ধরে ক্ষমতায় থেকেও তৃণমূল কংগ্রেস সরকার রাজ্যের চাষিদের জন্য আলুবীজ তৈরি করতে পারেনি। তাই এখনও এই রাজ্যের চাষিদের জন্য পঞ্জাব থেকে আলুবীজ আনতে হয়।’

অন্যদিকে, সৌমিত্র খাঁ তৃণমূলনেত্রী ও তাঁর ভাইপোকে যে তীর্যক ভাষায় আক্রমণ করেছেন তাঁর কঠোর নিন্দা করেছেন তৃণমূল কংগ্রেসের রাজ্যের মুখপাত্র দেবু টুডু। তিনি বলেন, ‘যে নিজের ঘর সামলাতে পারে না, সে আবার অপরের বিচার করছে। মমতা বন্দ্যোপাধ্যায়কে যারা কুরুচির ভাষায় আক্রমণ করছেন তাদের বাংলার মানুষ ক্ষমা করবে না। এবারের বিধানসভা ভোটে বাংলার মানুষ ওদের যোগ্য জবাব দেবে।‘ পাশাপাশি, শুক্রবার পূর্ব বর্ধমানের জামালপুর বিধানসভার চকদিঘি এলাকায় সৌমিত্র খাঁর পালটা সভা করতে চলেছেন সৌমিত্র পত্নী সুজাতা খাঁ (মণ্ডল)।