‘বুদ্ধ’কে সাক্ষী রেখে রাজভবনে মহারাজ-রাজ্যপাল বৈঠক

532

কলকাতা: রাজভবনে পৌঁছোলেন মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায়। রবিবার বিকেলে আচমকাই রাজভবনে যান তিনি। রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের উদ্দেশ্যেই এদিন রাজভবনে পৌঁছোন মহারাজ। রাজ্যপাল-মহারাজের এই সাক্ষাৎ নিয়েই জল্পনা জোরাল হতে শুরু করেছে বিভিন্ন মহলে।

এদিন বিকেল ৪টা ৪০ মিনিট নাগাদ রাজভবনে পৌঁছোন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেখানে রাজ্যপাল জগদীপ ধনকরের সঙ্গে বৈঠক করেন তিনি। সেই মুহূর্তের একটি ছবি রাজ্যপাল টুইটে পোস্ট করেন। সেই ছবিতে দেখা যাচ্ছে, বৈঠকখানায় একটি গৌতম বুদ্ধের মূর্তির সামনে বসে কথা বলছেন রাজ্যপাল-মহারাজ।

- Advertisement -

রাজভবনে ঢোকার মুখে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হলেও সঠিক কী নিয়ে রাজ্যপালের সঙ্গে তাঁর কথা হবে তা অবশ্য খোলসা করতে চাননি তিনি। যদিও রাজভবন সূত্রে জানা গিয়েছে, সৌজন্য সাক্ষাতের জন্যেই রাজভবনে এসেছেন তিনি। সরকার তাঁকে যে জমি দিয়েছিল, তা নিয়েও কথা হতে পারে বলে সূত্রের খবর।

ভোট ঘনিয়ে আসতেই বিশিষ্টজনেদের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে জল্পনা-কল্পনা ক্রমেই জোরাল হচ্ছে। এই তালিকা থেকে বাদ যাননি খোদ মহারাজও। রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে সৌরভ গঙ্গোপাধ্যায়কে মুখ্যমন্ত্রী করা হতে পারে বলে ইতিমধ্যেই গুঞ্জন শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে। তা নিয়েই বিগত কয়েক মাস যাবৎ সরগরম রাজ্য রাজনীতি।

উল্লেখ্য, গত কয়েক বছরে মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সঙ্গে মহারাজের সুসম্পর্ক গড়ে ওঠে। উলটোদিকে মহারাজের বিজেপিতে যোগদানের জল্পনাও অবশ্য জিঁইয়ে রেখেছেন গঙ্গোপাধ্যায় পরিবার। সেক্ষেত্রে এদিন মহারাজের যাত্রা ইস্যুতে জল্পনা বাড়ছে। তবে কি এবার রাজনীতির ময়দানে পা রাখতে চলেছেন তিনি, এই প্রশ্নই এখন চর্চার বিষয় হয়ে উঠেছে রাজনীতির আঙ্গিনায়। অন্যদিকে, এও জানা যাচ্ছে, ক্রিকেট অ্যাকাডেমির জমি নিয়েও ধনকরের সঙ্গেও কথা বলতে পারেন মহারাজ।