কোটলায় সৌরভ-শা বৈঠক নিয়ে জল্পনা তুঙ্গে

229

কলকাতা: রবিবার কলকাতায় রাজ্যপাল জগদীপ ধরকরের সঙ্গে দেখা করেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। যদিও এই বৈঠককে সৌজন্য সাক্ষাৎকারই বলেছেন বাংলার মহারাজ। তবে বৈঠক নিয়ে চলছে রাজনৈতিক জল্পনা। এবার কোটলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শার সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বৈঠক নিয়ে চলছে নানা জল্পনা।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি দীর্ঘদিন ডিডিসিএ-র চেয়ারম্যান পদে ছিলেন। সোমবার দিল্লির ফিরোজ শা কোটলায় প্রয়াত জেটলির একটি মূর্তি স্থাপন হচ্ছে। সেই মূর্তি উন্মোচন অনুষ্ঠানেই হাজির থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশন (ডিডিসিএ)-র উদ্যোগে অনুষ্ঠানটি করা হচ্ছে। ডিডিসিএ জানিয়েছে, এদিন দুপুরে অমিত শা ছাড়াও উপস্থিত থাকবেন কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী, কিরেন রিজিজু সহ আরও অনেকে। ডিডিসিএ সূত্রে খবর, সেই অনুষ্ঠানে থাকার কথা রয়েছে সৌরভের। এছাড়াও থাকতে পারেন ভারতীয় দলের দুই প্রাক্তন ক্রিকেটার বীরন্দ্র সেহবাগ ও গৌতম গম্ভীরের। বিসিসিআই সভাপতি হিসেবে উপস্থিত থাকলেও এই নিয়ে রাজনৈতিক জল্পনা তুঙ্গে। তবে কী এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শা-র সঙ্গে একই মঞ্চে দেখা যেতে পারে বাংলার মহারাজকে? এই নিয়েও নানা প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে।

- Advertisement -

প্রসঙ্গত, ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে রাজনৈতিক আলোচনায় সৌরভের নাম বারংবার উঠে এসেছে। সৌরভ রাজ্যে বিজেপির মুখ্যমন্ত্রী মুখ হতে পারেন বলেও জল্পনা দীর্ঘদিনের। এমনকি রাজ্য সফরে এসে সৌরভের নাম নিয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখেও পড়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। যদিও সৌরভ এই নিয়ে কোনও জল্পনার কথা না বললেও এই পরিস্থিতিতে দাঁড়িয়ে বিষয়টিকে একেবারেই উড়িয়ে দিতে নারাজ রাজনৈতিক মহল।