বিরাট-রাহানেদের পাশে দাঁড়ালেন সৌরভ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : সমালোচনার ঝড় অব্যাহত। কটাক্ষের শেষ নেই।

বিলেতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপ ফাইনালের পর কেটে গিয়েছে চার দিন। সাফল্যের শিরোপা নিয়ে কেন উইলিয়ামসনরা দেশে ফিরে গিয়েছেন। কিন্তু বিরাট কোহলির ভারত এখন বিলেতেই। পুরো দল ছুটি কাটাচ্ছে। তার মধ্যেই মহম্মদ সামির মতো কেউ কেউ জিমে ঘাম ঝরাতে শুরু করেছেন ৪ অগাস্ট থেকে শুরু হতে চলা ইংল্যান্ড সিরিজের কথা মাথায় রেখে।

- Advertisement -

এমন পরিস্থিতির মধ্যেই কোহলিদের পাশে দাঁড়িয়েছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল ব্যর্থ হলেও শেষ দুই বছরের বেশি সময় ধরে কোহলি, আজিঙ্কা রাহানে, রবিচন্দ্রন অশ্বীন, রোহিত শর্মা, সামি, ইশান্ত শর্মারা যে ছন্দ দেখিয়েছেন, তার প্রশংসা করেছেন মহারাজ। প্রাক্তন ভারত অধিনায়কের কথায়, টেস্ট চ্যাম্পিয়ানশিপ ফাইনালে পৌঁছানোর জার্নিটা দীর্ঘ। রোহিত, কোহলি, রাহানে, ইশান্ত, অশ্বীনদের সবার অবদান রয়েছে এই যাত্রা পথে। ফলে একটা ম্যাচের খারাপ ফলের জন্য পুরো দলের সমালোচনার কোনও মানে হয় না।

কিন্তু তারপরও টিম ইন্ডিয়াকে নিয়ে সমালোচনা চলছে। বিশেষ করে সোশ্যাল দুনিয়ায় ভারতীয় ক্রিকেট দলকে নিয়ে কটাক্ষের ধারা এখনও রয়েছে ভালোরকম। মহারাজ অবশ্য এমন সমালোচনাকে পাত্তা না দিয়ে কোহলিদের পাশে দাঁড়িয়ে আজ বলেন, ভারত-নিউজিল্যান্ড দুই দলই ভালো খেলে ফাইনালে পৌঁছেছিল। করোনা অতিমারির কারণে গত দুই বছরে সব সিরিজ হয়নি। আশা করব, আগামীর সিরিজগুলো হবে। ভারতীয় দলকে এখন সেদিকেই ফোকাশ ঘোরাতে বলব। অন্যদিকে, ওপেনিংয়ে শুভমান গিলের পরিবর্তে ময়াঙ্ক আগরওয়ালকে সুযোগ দেওয়ার পক্ষে সওয়াল করেছেন সুনীল গাভাসকার।