বাড়ি ফিরে মন কি বাত শুনলেন সৌরভ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : হাসপাতাল থেকে ছুটি পেলেন। পৌঁছে গেলেন বেহালার বীরেন রায় রোডের বাড়িতে। কিছুটা সময় বিশ্রাম নিলেন। আর তারপরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন কি বাত-এ মজে গেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। পাশাপাশি অস্ট্রেলিয়ায় ভারতীয় ক্রিকেট দলের সাফল্যের জন্য শুভেচ্ছা জানানোয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টুইটে ধন্যবাদ জানান তিনি।

 

- Advertisement -

তিনি এখন সম্পূর্ণ সুস্থ। বিভিন্ন ডাক্তারি পরীক্ষার ফলও সন্তোষজনক। উদ্বেগের কোনও কারণ নেই। সৌরভের অন্যতম চিকিৎসক ডাঃ আফতাব খান রবিবার বলেন, সৌরভ গঙ্গোপাধ্যায় এখন পুরো সুস্থ। যাবতীয় শারীরিক পরীক্ষার ফলও বেশ ভালো। হাসপাতাল থেকে আজ ছেড়ে দেওয়া হয়েছে। বাড়ি ফিরে নিজের দৈনন্দিন কাজও করতে পারবেন। তবে একটু সাবধানে থাকতে হবে। নিয়মিতভাবে খেতে হবে ওষুধও।

 

দুদফায় মোট ১১ দিন হাসপাতালে কাটানো, হৃদযন্ত্রে তিনটি স্টেন্ট বসার পর মহারাজকে নিয়ে তাঁর পরিবারের সদস্যরাও এখন টেনশনমুক্ত। স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায বললেন, আশা করি, আর কোনও সমস্যা হবে না ওর। এখন শরীরেও কোনও সমস্যা নেই সৌরভের। বেলা ১০.৫০ নাগাদ ইএম বাইপাসের অ্যাপোলো হাসপাতাল থেকে বেরিয়ে বেহালার বাড়িতে পৌঁছানোর আগে উপস্থিত সংবাদমাধ্যমের সঙ্গে কোনও কথা বলেননি বোর্ড সভাপতি।

 

জানা গিয়েছে, নিজের বাড়ি ফেরার পর তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন কি বাত অনুষ্ঠানে মজে গিয়েছিলেন। ব্রিসবেনে অস্ট্রেলিয়াকে হারিয়ে রাহানেদের ভারতের সিরিজ জয়ের দিনই টুইট করে অভিনন্দন জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। এদিন মন কি বাত অনুষ্ঠানেও টিম ইন্ডিয়ার সাফল্যের প্রসঙ্গ টেনে এনেছেন তিনি। মোদি বলেন, এই মাসে ক্রিকেট মাঠে ভালো খবর পেয়েছি আমরা। শুরুতে চাপে পড়লেও পরে ঘুরে দাঁড়িয়ে ভারতীয় দল সিরিজ জিতেছে। জাতীয় দলের কঠোর পরিশ্রম ও ঐক্য সবার জন্যই অনুপ্রেরণার।

 

প্রধানমন্ত্রীর এই মন্তব্যের জবাব দিতে গিয়ে সৌরভ লেখেন, অস্ট্রেলিয়ায় ভারতীয় দলের পারফরমেন্সকে স্বীকৃতি দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা। বিসিসিআই সভাপতি একা নন, বিরাট কোহলি-রবি শাস্ত্রী-আজিঙ্কা রাহানেরাও প্রধানমন্ত্রীর এমন মন্তব্য ও স্বীকৃতিকে টুইটারে স্বাগত জানিয়েছেন। বিসিসিআইয়ের তরফেও টুইটারে প্রধানমন্ত্রীর স্বীকৃতিকে স্বাগত জানানো হয়েছে।