যৌন হেনস্তায় নাম জড়ল তারকা ফুটবলারের

নিউ ইয়র্ক : গত বছর হঠাৎই একটি স্পোর্টস ব্র্যান্ডের সঙ্গে নেইমারের দীর্ঘদিনের চুক্তি ভেঙে যায়। সেসময় দাবি করা হয়, দুপক্ষের মতবিরোধের জেরে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

যদিও আমেরিকার একটি সংবাদপত্রের দাবি, সংশ্লিষ্ট সংস্থার এক কর্মীর করা যৌন হেনস্তার অভিযোগে নেইমারের সঙ্গে চুক্তি ভেঙেছে তারা। ওই ব্র্যান্ডের সঙ্গে ১৫ বছর যুক্ত ছিলেন এই ব্রাজিলিয়ান সুপারস্টার। আরও ৮ বছর চুক্তি থাকলেও তা বাতিল করা হয়।

- Advertisement -

ওই সংবাদপত্রের দাবি, ব্র্যান্ডের অনুষ্ঠানে যোগ দিতে ২০১৬ সালে নিউ ইয়র্ক যান নেইমার। সেসময় হোটেলের ঘরে নেইমার তাঁকে হেনস্তা করেছেন বলে ওই কর্মীর অভিযোগ। প্রাথমিকভাবে চুপ থাকলেও ২০১৮ সালে বিষয়টি সংস্থাকে জানান ওই কর্মী। পরের বছর একটি আইনি প্রতিষ্ঠানকে এ বিষয়ে তদন্তের দায়িত্ব দেওয়া হয়। ওই ব্র্যান্ডের বিবৃতি, এক কর্মীর বিশ্বাসযোগ্য অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়। তবে তদন্তে নেইমার কোনও সাহায্য করেনি। এজন্যই তাঁর সঙ্গে চুক্তি ভাঙার সিদ্ধান্ত নেওয়া হয়। এমনকি তদন্ত চলাকালীন তাঁকে ব্র্যান্ডের কোনও অনুষ্ঠানেও আমন্ত্রণ জানানো হয়নি।

তবে অভিযোগ উড়িয়ে দিয়েছে নেইমার শিবির। এক সাক্ষাৎকারে তাঁর বাবা নেইমার সিনিয়র বলেন, এমন কোনও ঘটনার কথা আমাদের জানা নেই। এতবছর পর এমন অভিযোগ বেশ আশ্চর্যজনক। নেইমার এমন কোনও মেয়েকে চেনে না। আমরা চুক্তি ভাঙার পরই ওরা এমন বিবৃতি দিচ্ছে। ওই ব্র্যান্ডের সঙ্গে চুক্তি ভাঙার পরপরই অবশ্য তাদের প্রতিদ্বন্দ্বী ব্র্যান্ডের সঙ্গে নতুন চুক্তি করেছেন নেইমার। এর আগেও একবার তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ওঠে। তবে আদালতে তা প্রমাণিত না হওয়ায় মুক্তি পান নেইমার।