রায়গঞ্জ শহরে শুরু হল শ্রমজীবী ক্যান্টিন

655

রায়গঞ্জ: সিপিএমের রায়গঞ্জ ১৩ নম্বর ওয়ার্ড কমিটির উদ্যোগে মঙ্গলবার থেকে শুরু হল শ্রমজীবী ক্যান্টিন।রায়গঞ্জের উকিলপাড়ায় সৎসঙ্গ মোড়ে ৩৪ নম্বর জাতীয় সড়কের পাশে এই শ্রমজীবী ক্যান্টিনের উদ্বোধন করেন সিপিএমের জেলা সম্পাদক অপূর্ব পাল। এদিন ১৫০ মানুষের হাতে দুপুরের খাবার তুলে দেওয়া হয়।

ওয়ার্ড কমিটির সদস্য দীপঙ্কর ঘোষ বলেন, আজ থেকে আমরা এই কর্মযজ্ঞ শুরু করলাম। এলাকার দরিদ্র মানুষের হাতে মাত্র ২০ টাকায় প্রতিদিন দুপুরের খাবার তুলে দেব। খাবার মেনুতে থাকবে ভাত, ডাল, মাছ, সবজি, ডিম, ভাজা সহ অন্যান্য আইটেম। বিভিন্ন দিন বিভিন্ন রকম আইটেম থাকবে। প্রতিদিন বিকেল ৫টা থেকে পরদিন সকাল ৯টা পর্যন্ত কুপন দেওয়া হবে। যারা কুপন নেবে তাঁদের জন্য এই ব্যবস্থা থাকবে।

- Advertisement -

সিপিএমের রায়গঞ্জ শহর এরিয়া কমিটির সম্পাদক তীর্থ দাস বলেন, এলাকার দুঃস্থ মানুষের কথা ভেবে ওই ওয়ার্ডের দলীয় সদস্যরা এই ক্যান্টিন চালানোর সিদ্ধান্ত নিয়েছেন। যে কাজ সরকারের করা উচিত, সেই কাজ আমরা করছি। আগামী দিনে শহরের বিভিন্ন ওয়ার্ডে ও গ্রামে এই ক্যান্টিন করা হবে। এলাকার বাসিন্দা তথা রায়গঞ্জ করোনেশন হাইস্কুলের শিক্ষক প্রিয়রঞ্জন পাল, ডিওয়াইএফআই-এর জেলা সম্পাদক কার্তিক দাস, উত্তম পাল সহ অন্যান্যরা এদিন উপস্থিত ছিলেন।