সৃজিতের নতুন ছবিতে অভিনয় করছেন স্বয়ং উত্তম কুমার?

93

কলকাতা: নতুন ছবি তৈরি করতে চলেছেন জাতীয় পুরস্কার জয়ী পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। তবে অন্য ছবির থেকে এই ছবিকে কিছুটা হলেও আলাদা করছে ছবির নাম। তার থেকেও বেশি কাকে দেখা যাচ্ছে এই ছবিতে?।

সৃজিত মুখোপাধ্যায়ের নতুন ছবির নাম ‘অতি উত্তম’। যাঁর মুখ্য চরিত্রে অভিনয় করছেন স্বয়ং মহানায়ক উত্তম কুমার। ভেবে অবাক হচ্ছেন? শুনতে অবাক লাগলেও কিন্তু সত্যি। কিন্তু কি করে তা সম্ভব? ছবির পরিচালক জানিয়েছেন সেই কথা।

- Advertisement -

সৃজিত মুখোপাধ্যায় জানিয়েছেন, এই ছবির একটি চরিত্র উত্তম কুমার। তিনি মহানায়ক হয়েই আসেন, কথা বলেন। এক ভক্তর জীবনের এক প্রেমঘটিত সমস‌্যা সমাধান করে দেন। এটাই গল্পের নির্যাস। উত্তম কুমারের চরিত্রে কোনও অভিনেতা নয় উত্তম কুমার স্বয়ং অভিনয় করেছেন। অর্থাৎ উত্তম অভিনীত চরিত্রের নানা ফুটেজ জুড়ে একটা চরিত্র নির্মাণ করা হয়েছে। পরিচালক জানান, উত্তম কুমারের ৫৪টি ছবি ফুটেজ নিয়ে ভিএফএক্সের মাধ্যমে আরও একবার পর্দায় জীবন্ত করে তোলা হবে মহানায়ককে। মহানায়কের হাঁটাচলা, কথা বলা, নানা ধরনের অভিব্যক্তি ফের ফুটিয়ে তোলার পরিকল্পনা রয়েছে। এই ছবিতে বেশ কিছু নতুন মুখের পরিচয় করাবেন সৃজিত। অনিন্দ্য সেনগুপ্ত, রোশনি ভট্টাচার্য রয়েছেন সেই তালিকায়। উত্তম কুমারের নাতি গৌরব চট্টোপাধ্যায়কেও দেখা যাবে একটি গুরুত্বপূর্ণ ভূমিকায়। জানা গিয়েছে, টানা তিন বছর ধরে ছবির চিত্রনাট্য লিখেছেন সৃজিত। তার সঙ্গে চলেছে মহানায়কের ছবি নিয়ে নানা গবেষণা। পরিচালকের প্রথম ছবি অটোগ্রাফের ১০ বছর পূর্তিতে এই ছবি মহানায়কের প্রতি তাঁর শ্রদ্ধার্ঘ্য।