লাইনে দাঁড়িয়ে স্বাস্থ্য সাথী কার্ড নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

266

কলকাতা: মঙ্গলবার নিজের বাসভবন হরিশ মুখার্জি স্ট্রিটের ৭৩ নম্বর ওয়ার্ডের জয়হিন্দ ভবনে দুয়ারে সরকার কর্মসূচি চলছিল। আর সেখানেই সকালে হাজির হয়ে লাইনে দাঁড়িয়ে নিজের স্বাস্থ্য সাথী কার্ড নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে ওই লাইনে ছিলেন রাজ্যের মন্ত্রী তথা কলকাতা পুরসভার বর্তমান প্রশাসক ফিরহাদ হাকিম ও রাজ্যের মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী নিজেই লাইনে দাঁড়িয়ে লাইনে দাঁড়িয়ে ওই কার্ড সংগ্রহ করে।

ওই ব্যাপারে মন্তব্য করতে গিয়ে ফিরহাদ হাকিম বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কখনও নিজেকে সাধারণ মানুষের থেকে আলাদা বলে মনে করেন না। আর সেই কারণেই তিনি সাধারণ মানুষের সঙ্গে লাইনে দাঁড়িয়ে দুয়ারে সরকার কর্মসূচির স্বাস্থ্য সাথী কার্ড সংগ্রহ করেছেন। এটা একমাত্র এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেই মানায়।

- Advertisement -

অপরদিকে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লাইনে দাঁড়িয়ে স্বাস্থ্য সাথী কার্ড সংগ্রহ করা কে কটাক্ষ করে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, এসবই হচ্ছে নাটক। কারণ স্বাস্থ্য সাথী কার্ড সংগ্রহ করার প্রয়োজন নেই। বিগত দিনে নোট বন্দীর সময় রাহুল গান্ধিও লাইনে দাঁড়িয়ে ব্যাংক থেকে ১০ হাজার টাকা তুলেছিলেন। তিনি এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মতই সেসময় নাটক করেছিলেন। তাদের নাটক কি জনগণ বুঝতে পারেন না বলেও প্রশ্ন তোলেন তিনি। সেই সঙ্গে তিনি আরো বলেন যে যথাসময়ে জনগণ এর যোগ্য জবাব দিয়ে এই নাটকের যবনিকা টানবেন।