অক্সিজেনের সমস্যা মেটাতে কমিটি গড়ল রাজ্য

65
প্রতীকী

কলকাতা: অক্সিজেনের সমস্যা মেটাতে স্বাস্থ্য অধিকর্তার নেতৃত্বে পাঁচ সদস্যের কমিটি গঠন করল রাজ্য সরকার। এই কমিটি হাসপাতালে অক্সিজেন সরবরাহ ও অক্সিজেনের ব্যবস্থাপনার দিকে নজর রাখবে।

রাজ্য স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, এই মুহূর্তে রাজ্যে প্রতিদিন ৫৫০ মেট্রিক টন অক্সিজেনের প্রয়োজন। কিন্তু কেন্দ্র থেকে রাজ্য প্রতিদিন ৩০০ মেট্রিক টনের কিছু বেশি অক্সিজেন পাচ্ছে। সেই কারণেই বিভিন্ন জায়গায় অক্সিজেনের সমস্যা দেখা যাচ্ছে। রাজ্যকে প্রয়োজনীয় অক্সিজেন সরবরাহের দাবিতে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিয়েছেন। কিন্তু প্রধানমন্ত্রীর দপ্তর থেকে ওই চিঠির কোনও উত্তর দেওয়া হয়নি। অক্সিজেনের সমস্যা মেটাতে অক্সিজেন প্ল্যান্ট বসানোর পরিকল্পনাও নিয়েছে রাজ্য। সেইমতো কয়েকটি জায়গায় প্ল্যান্ট বসানোর কাজও শুরু হয়েছে। নতুন কমিটি এই বিষয়গুলি দেখভাল করবে।

- Advertisement -

এদিকে, করোনা পরিস্থিতি নিয়ে দ্রুত ভার্চুয়াল বৈঠক ডাকার জন্য সংসদীয় স্বাস্থ্য বিষয়ক কমিটির চেয়ারম্যান রামগোপাল যাদবকে চিঠি দিয়েছেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। এপ্রিল মাস পর্যন্ত জাতীয় করোনা টাস্ক ফোর্সের কোনও বৈঠক হয়নি। শান্তনুবাবুর অভিযোগ, কেন্দ্রীয় সরকার করোনার প্রথম ঢেউ ঠিকমতো মোকাবিলা করতে পারেনি। সেই কারণে দ্বিতীয় ঢেউয়ে দেশ বিপর্যস্ত হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে দ্রুত সংসদীয় কমিটির বৈঠক ডাকার দাবি জানিয়েছেন তৃণমূল সাংসদ।