মদের হোম ডেলিভারিতে সায় রাজ্যের

279

কলকাতা: মদের হোম ডেলিভারিতে সায় দিল রাজ্য। তবে এদিন থেকে রাজ্য সরকারের তরফে মদের ওপর ৩০ শতাংশ অতিরিক্ত কর চাপানো হয়েছে। হোম ডেলিভারির পাশাাপাশি লাইসেন্স প্রাপ্ত দোকান থেকে কেনা মদের ওপর এই কর প্রযোজ্য হবে।

আবগারি দপ্তরের সুপাররা জেলাশাসক ও জেলা পুলিশ সুপারকে খোলা থাকা মদের দোকানের তালিকা দেবেন। পুলিশ ও প্রশাসনের তরফে সেগুলির ওপর নজরও রাখা হবে। মদের দোকানগুলিতে সামাজিক দূরত্ব বজায় রাখা।  জীবাণুনাশক স্প্রে করার নির্দেশও দেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফে। করোনা সংক্রমণ রুখতে জমায়েত নিষিদ্ধ। তাই মদের দোকানে ভিড় এড়াতে হোম ডেলিভারির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে রাজ্য সরকারের তরফে জারী করা নির্দেশিকায় জানানো হয়েছে।

- Advertisement -

ওই নির্দেশিকা মোতাবেক, কন্টেইনমেন্ট এরিয়ায় থাকা কোনো মদের দোকান খোলা যাবে না। জেলা প্রশাসনের তরফে আবগারি দপ্তরের সুপারিন্টেন্ডেন্টকে সংশোধিত কন্টেইনমেন্ট এরিয়ার তালিকা সম্পর্কে অবহিত করা হবে। কোনো শপিং মল বা কমপ্লেক্সের মধ্যে থাকা কোনো অফ-শপ খোলা যাবে না। মদের দোকান্গুলিতে ক্রেতাদের মধ্যে ৬ ফুট দূরত্ব রাখতে হবে। লাইনে ৫ জনের বেশি ক্রেতা দাঁড়াতে পারবেন না।

একজন ক্রেতার কাছে দুই বোতলের বেশি মদ বিক্রি করা যাবে। দোকানগুলিতে হ্যান্ড স্যানিটাইজার রাখতে হবে। মদ বিক্রির সময় দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। মাস্ক না পরলে সংশ্লিষ্ট ক্রেতার কাছে মদ করা যাবে না। মদের দোকানের সামনে সামাজিক দূরত্ব বজায় না রাখলে কড়া ব্যবস্থা নেবে প্রশাসন। সোমবার রাজ্য সরকারের তরফে বিবৃতি দিয়ে একথা স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে।