মাধ্য়মিক-উচ্চমাধ্যমিকের ভবিষ্যৎ কি? আমজনতার মত চাইল রাজ্য

82

কলকাতা: করোনাকালে চরম অনিশ্চয়তা দেখা দিয়েছে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা নিয়ে। উৎকন্ঠায় দিন কাটছে পড়ুয়াদের। এমতবস্থায় রাজ্যের তরফে গঠন হয়েছে ৬ সদস্যের বিশেষ কমিটিও। করোনাকালে মাধ্যমিক-উচ্চমাধ্যমিক নিয়ে জোর আলোচনা চলছে বিশেষ কমিটিতে। তার পাশাপাশি এবার আমজনতার মতামত চাইল রাজ্য সরকার। আগামীকালের মধ্যে সকলকে মতামত জানানোর অনুরোধ করে রাজ্যের তরফে তিনটি ইমেইল আইডি প্রকাশ করা হয়েছে।

  • pbssm.spo@gmail.com
  • commissionerschooleducation@gmail.com
  • wbssed@gmail.com

করোনাকালে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা দেখা দিলেও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট করেছিলেন জুলাইয়ের শেষে উচ্চমাধ্যমিক। মাধ্য়মিক হবে অগস্টের মাঝ সময়ে। যদিও বিভিন্ন মহলে জল্পনা ছিলই, করোনা আবহে বাতিল হবে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক। আবার এও জল্পনা রয়েছে পরীক্ষা হবে বাড়িতে বসেই। তবে সঠিক কোন পথে হাঁটতে চলেছে রাজ্য তা স্পষ্ট হবে সত্ত্বর। সেক্ষেত্রে এবার আমজনতার মতামতকে গুরুত্ব দিতে চলেছে রাজ্য।

- Advertisement -

এবিষয়ে রাজ্যের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় টুইট করে জানিয়েছেন, বাচ্চাদের ভবিষ্যৎ আমাদের কাছে সর্বাধিক অগ্রাধিকার। সেক্ষেত্রে মাধ্যমিক এবং উচ্চমাধ্য়মিক পরীক্ষার বিষয়ে বিশেষজ্ঞ কমিটি গঠন করা হয়েছে। একইসঙ্গে তিনি লেখেন, এবিষয়ে আমজনতা থেকে শুরু করে ছাত্রছাত্রী এবং অভিভাবকদের মতামত গ্রহণযোগ্য।