বিভেদ নয় ঐক্যই হবে এবারের ভোটের হাতিয়ার: গোলাম রব্বানী

111

মোথাবাড়ি: ধর্ম নয় উন্নয়নের উপরেই হবে এবারের ভোট। বিভেদ নয় ঐক্যই হবে এবারের ভোটের হাতিয়ার। সাম্প্রদায়িক প্রচার নয় সম্প্রীতি আমাদের লক্ষ্য। বিধায়ক সাবিনা ইয়াসমিনকে পাশে বসিয়ে মোথাবাড়ি বিধানসভায় র‍্যালি ও সভা করে এই বার্তাই দিলেন শ্রমদপ্তরের প্রতিমন্ত্রী গোলাম রব্বানী। বৃহস্পতিবার কালিয়াচকের আলীনগর থেকে তৃণমূলের একটি র‍্যালি বের হয়ে রাজনগর হামিদপুর উত্তর লক্ষীপুর গঙ্গাপ্রসাদ অঞ্চলে পৌঁছে তা শেষ হয়। এদিন সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন প্রাক্তন জেলা সভাপতি মোয়াজ্জেম হোসেন, মালদা জেলা জেলা সংখ্যালঘু সেলের চেয়ারম্যান নজরুল ইসলাম, কালিয়াচক-২ নম্বর ব্লকের তৃণমূলের ব্লক প্রেসিডেন্ট সুধীর চন্দ্র দাস, চেয়ারম্যান হাসিমুদ্দিন আহমেদ, ও স্থানীয় একাধিক শাখা সংগঠনের কর্মকর্তা সহ মোথাবাড়ি বিধানসভার প্রতিদিন বুথের ১০ জন কর্মী।

ধরমপুরের একটি বেসরকারি বিএড কলেজের কর্মীসভায় বক্তব্য দিতে গিয়ে মন্ত্রী গোলাম রব্বানী এদিন মূলত কেন্দ্রের বিজেপি সরকারের নানা প্রকল্পের বিরোধীতা করে বক্তব্য রাখেন। তিনি জানান, এই দেশে এনআরসি-র জন্য কেন্দ্রীয় সরকার ট্রাইবুনাল থেকে ১২ কোটি টাকা নিয়েছে। গোটা দেশে সাম্প্রদায়িকতার ও বিভেদের বীজ বপন করতে চাইছে। তাই দেশটিকে বিজেপির হাত থেকে বাঁচাতে গেলে মন্ত্রী সাধারণ মানুষের কাছে মাত্র ১০ সেকেন্ড সময় চেয়ে নিয়েছেন।

- Advertisement -

মন্ত্রী গোলাম রব্বানী ছাড়াও মঞ্চে ভাষণ দেন তৃণমূলের জেলা সভাপতি মৌসম নূর। তিনি জানান, এটা বিজেপিকে আটকানোর নির্বাচন। বিজেপির আমলে দেশের জিডিপি কমেছে। কমেছে উন্নয়ন কিন্তু বেড়েছে দাঙ্গা, বিভেদ। মুখ্যমন্ত্রী আমাদের এই মালদা জেলাতে অনেক কিছু দিয়েছেন। আমাদের এবার প্রতিদানে ফিরিয়ে দেওয়ার পালা। তাই তিনি প্রতিটি ভোট কর্মীদের হুঁশিয়ার থেকে নির্বাচনে লড়ার নির্দেশ দেন। প্রাক্তন মন্ত্রী সাবিনা ইয়াসমিন জানান, বিভিন্ন রাজনৈতিক দলগুলি যতই জোট বাধুক সেই জোট কোনও কাজ করবে না। কারণ এবার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য জোট বাঁধবে। ফলে মানুষের জোট যে কোনও রাজনৈতিক দল বা নেতার জোটের থেকে অনেক শক্তিশালী হবে।