উদ্ধার আগ্নেয়াস্ত্র সহ বিস্ফোরক, ধৃত দুই

32

সিউড়ি: আন্তঃরাজ্য দুই অস্ত্র পাচারকারী গ্রেপ্তার করল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স ও বীরভূম জেলা পুলিশ। যৌথ অভিযান চালিয়ে বাজেয়াপ্ত করা হয় বেআইনী অস্ত্র ও বিস্ফোরক। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে বাকিদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

জানা গিয়েছে, গোপন সূত্রের খবরের ভিত্তিতে সিউড়ির লাগোয়া জাতীয় সড়কে ওঁত পেতেছিল এসটিএফ ও বীরভূম জেলা পুলিশের একটি দল। সেসময়ই রামপুরহাট থেকে আসা আকটি ট্রাকের পিছু নেন পুলিশ কর্তারা। খানিকটা ধাওয়া করে ট্রাকটিকে আটক করে তল্লাশি চালাতেই উদ্ধার হয় আগ্নেয়াস্ত্র সহ বিস্ফোরক। প্রাথমিকভাবে জানা গিয়েছে, সেগুলি বিহার  থেকে বাংলায় পাচারের ছক ছিল।

- Advertisement -

পুলিশ জানিয়েছে, এদিনের অভিযানে দু’জন পাচারকারিকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে ৫টি অত্যাধুনিক ৭ এমএম পিস্তল, ১০টি ম্যাগাজিন, ৩০ রাউন্ড গুলি এবং ২০ কেজি বারুদ বাজেয়াপ্ত করা হয়েছে। পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, হুগলির দুই বাসিন্দা লকডাউনের সুযোগে লরিতে করে অস্ত্র পাচার করত। বিহারের মুঙ্গের থেকে ঝাড়খন্ড হয়ে লরি পালটে পালটে তারা অস্ত্র এরাজ্যে কারবার করত। পুলিশ জানিয়েছে এই চোরাচালানের আগে থেকেই ছিল। সেই দলের অন্যতম পান্ডা মহম্মদ সামশের আলমকে ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে। সিউড়ি থানায় একটি মামলাও রুজ করা হয়েছে।

জেলা পুলিশ সুপার নগেন্দ্র নাথ ত্রিপাঠি বলেন, ‘কিছু অস্ত্র এবং বিস্ফোরক উদ্ধার হয়েছে। জিজ্ঞাসাবাদ চলছে বাকিদের ধরতে।’