বিশবাঁও জলে ফুট ওভারব্রিজ নির্মাণ, সমস্যায় যাত্রীরা

99

বর্ধমান: রেল লাইনে বসা কিংবা রেল লাইন দিয়ে হেঁটে যাওয়া আইনত অপরাধ। এই সকর্কতা বার্তা প্রতিনিয়ত ঘোষণা করা হয় প্রতিটি রেল স্টেশনে। রেল দপ্তরের সেই নির্দেশ মেনে চলার জন্য দীর্ঘ দিন ধরে বর্ধমান-রামপুরহাট লুপলাইনের নওয়াদার ঢাল স্টেশানে ফুট ওভার ব্রিজ তৈরির দাবি জানিয়ে আসছেন রেলযাত্রীরা সহ আমজনতা। যদিও বিশবাঁও জলে ফুট ওভার ব্রিজ তৈরির কাজ। ফলে হেঁটে রেল লাইন পারাপার করতে গিয়ে বিগত সাত বছর যাবৎ ছোট বড় দুর্ঘটনা লেগেই রয়েছে। ঘটেছে প্রাণহানির ঘটনাও। তবুও হুঁশ ফেরেনি রেল দপ্তরের।

নওয়াদায় বাসিন্দাদের দীর্ঘ দিনের দাবি মোতাবেক ২০১৯ সালের শেষ দিকে ফুট ওভারব্রিজ তৈরির কাজ শুরু হয়। কোনও এক অজ্ঞাত কারণে সেই কাজ মাঝ পথে বন্ধ হয়ে যায়। এরপর ডিআরএম থেকে শুরু করে জিএমের কাছে ফুট ওভারব্রিজ তৈরির দাবি জানানো হলেও কোনও লাভ হয়নি বলে অভিযোগ যাত্রীদের। এই পরিস্থিতিতে বাধ্য হয়েই নওয়াদা, শিবদা, দেয়াশা, আলিগ্রাম, ওড়গ্রাম সহ বেশ কয়েকটি গ্রামের কয়েক হাজার যাত্রী প্রতিদিন ট্রেন থেকে নেমে রেল লাইন দিয়ে হেঁটেই যাতায়াত করতে বাধ্য হচ্ছেন।

- Advertisement -

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘কী কারণে ফুট ওভারব্রিজ তৈরির কাজ বন্ধ রয়েছে তা খোঁজ নিয়ে দেখা হবে।’