রুটদের সঙ্গে আড্ডা বিশ্বজয়ী পথশিশুদের

চেন্নাই : পথশিশুদের বিশ্বকাপজয়ী দলের দুই ক্রিকেটার বি মণীষা এবং ভি পলরাজের সঙ্গে ভার্চুয়ালি আড্ডা জো রুট আর স্যাম কারেনের। চেন্নাইয়ে প্রথম টেস্ট শুরু হওয়ার আগেই এই আড্ডা হয়েছে। ইংল্যান্ডের দুই তারকার সঙ্গে কথা বলে খুশি মণীষা ও পলরাজ।

 

- Advertisement -

রুটদের মতো মণীষা ও পলরাজ লর্ডসেই বিশ্বকাপ জিতেছেন। এই ভার্চুয়াল আড্ডায় ক্রিকেট সংক্রান্ত নানা বিষয়ে কথা হয়েছে দুপক্ষের। তারকা ক্রিকেটারদের সঙ্গে কথা বলা নিয়ে উত্তেজিত ছিল মণীষা। বছর ষোলের এই কিশোরীর কথায়, বিষয়টি জানার পর খুশিতে পাগল হয়ে যাচ্ছিলাম। আমি দুই রাত ঘুমোতে পারিনি। শুধু ভাবছিলাম, ওদের কী প্রশ্ন করবো।

২০১৯ সালে ইংল্যান্ডের অধিনায়ক ইয়োন মর্গানের হাতে বিশ্বকাপ ওঠার মাসখানেক আগেই অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জিতেছিলেন পলরাজ। তাঁর কথায়, রুটের কথা শুনে আমার তারকা ক্রিকেটারদের অতীত নিয়ে ধারনা বদলে গিয়েছে। আগে আমি ভাবতাম ওরা শুরু থেকেই নেটে অনুশীলন করেন। সেখানে আমি রাস্তায় ক্রিকেট খেলে বড় হয়েছি। রুট আমাকে জানিয়েছেন, তিনিও শুরতে রাস্তায় ক্রিকেট খেলেছেন। বছর আঠারোর পলরাজের মতে, অর্থিক অবস্থা আলাদা হলেও দুপক্ষই পরিশ্রম করে বড় হয়।

 

এই আড্ডায় ইংল্যান্ডের ভারত সফর নিয়ে কথা হয়েছে। দুজনেই রুটদের এই সিরিজ নিয়ে সতর্ক করেছেন। এ প্রসঙ্গে পলরাজ বলেন, আমরা ওদের যশপ্রীত বুমরাহ ও টি নটরাজনকে নিয়ে বিশেষভাবে সতর্ক থাকতে বলেছি। ওদের মতে দুপক্ষই ভালো ফর্মে আছে। ওরা এই সিরিজ নিযে বেশ উত্তেজিত। রুট ও কারান পথশিশুদের ক্রিকেট নিয়ে উৎসাহ বৃদ্ধির ক্ষেত্রে সাহায্য করার কথা জানিয়েছেন।