বন্ধুদের সঙ্গে নদীতে নেমে তলিয়ে মৃত্যু ছাত্রের, দানা বাঁধল রহস্য

120
সংগৃহীত

বর্ধমান: বন্ধুদের সঙ্গে ভাগীরথী নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক ছাত্র। মৃত ওই ছাত্রের নাম ঋক রায় (১৬)। বাড়ি পূর্ব বর্ধমানের কালনার সুবর্ণনগর কলোনীতে। স্থানীয় বিদ্যালয়ের একাদশ শ্রেণির ছাত্র ছিল সে। শুক্রবার ভাগীরথীতে স্নান করতে নেমে তলিয়ে যায় বলে মৃতের বন্ধুরা দাবি করলেও ছাত্রের ঋকের পরিবার তা মানতে চায়নি। সেই কারণেই ছাত্রের মৃত্যু নিয়ে রহস্য তৈরি হয়েছে। শনিবার ছাত্রের সেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশের দাবি, ময়নাতদন্তের রিপোর্ট আসলেই ছাত্রের মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। তার ভিত্তিতেই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার দুপুরে ঋক তাঁর বন্ধুদের সঙ্গে খেলতে যায়। পরবর্তীতে ওই বন্ধুদের সঙ্গেই কালনার ভাগীরথী নদীতে স্নান করতে যায়। বন্ধুদের দাবি, স্নান কপরতে করতেই সে নদীর জলে তলিয়ে যায়। যদিও ঋকের পরিবারের অভিযোগ, বন্ধুরা এই ঘটনার কিছুই তাদের বাড়িতে জানায়নি। সব চেপে যায়। অন্য জায়গা থেকে খবর পেয়ে নদীতে ঋকের খোঁজ চালানো হয়। পাশাপাশি বিপর্যয় মোকাবিলা টিমও নদীতে খোঁজ চালায়। কিন্তু গতকাল তাঁর কোনও হদিস মেলেনি। এদিন সকালে ফের ভাগীরথীতে খোঁজ চালানো শুরু  হয়। পরর্তীতে উদ্ধার হয় ছাত্রের মৃতদেহ।

- Advertisement -

মৃতের বাবা গোপাল রায় বলেন, ‘বন্ধুরা ফিরে এসে ঋকের ব্যাপারে কোনও খবর জানায়নি। পরে একজন বয়স্ক লোকের কাছ থেকে ছেলের খবর পাওয়া যায়। বন্ধুরা কেন সব ঘটনা চেপে গেল সেটাই রহস্যজনক লাগছে। তাই ঘটনার বিষয়ে পুলিশে অভিযোগ জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।‘